মেসিদের মাস্টার পরিবর্তন করতে চাচ্ছে বার্সেলোনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪৫ পিএম, ১১ জানুয়ারি ২০২০
মেসিদের মাস্টার পরিবর্তন করতে চাচ্ছে বার্সেলোনা

চাপে থাকা আর্নেস্টো ভালভার্দের পরিবর্তে দলের নতুন কোচ হিসেবে সাবেক তারকা জাভি হার্নান্দেজকে দলে চাইছে বার্সেলোনা।স্প্যানিশ গণমাধ্যমে এমন তথ্য জানানো হয়েছে।

বলা হয়, এ বিষয়ে কাতারি দল আল সাদের সাথে বার্সেলোনার স্পোর্টিং পরিচালক এরিক আবিদাল কথা বলেছেন। দুই বছরের চুক্তিতে সাবেক এ মিডফিল্ডারকে দলে নিতে চাইছে বার্সেলোনা।

স্প্যানিশ গণমাধ্যমগুলোর এমন দাবির পাশাপাশি রেডিও স্টেশন কাডেনা সার দাবি করেছে ভালভার্দেকে বরখাস্ত করা হলে তার স্থানে জাভিই হতে যাচ্ছেন কাতালানদের নতুন বস।

আল সাদের জেনারেল ম্যানেজার তুর্কি আল-আলি অবশ্য জাভির বার্সেলোনায় ফিরে যাওয়ার বিষয়টি নাকচ করে দিয়েছেন। এক বিবৃতিতে আল-আলি বলেছেন, ‘জাভির বার্সেলোনায় ফিরে যাওয়া খুবই প্রত্যাশিত এবং স্বাভাবিক ঘটনা। কারণ এটি তার প্রথম বাড়ি এবং ভবিষ্যতে সে সেখানেই যাবে, তবে এখন নয়।’

‘বর্তমানে সে আল সাদের কোচ এবং এখানে তিনি থাকবেন। আল-রাইয়ানের বিপক্ষে ম্যাচটি নিয়ে জাভি ও তার দল এখন গুরুত্ব দিচ্ছে। বার্সেলোনা যে ধরনের পেশাদার ক্লাব তাতে এ বিষয়গুলো নিয়ে সঠিক পথেই আলোচনা হবে বলে আমি বিশ্বাস করি।’

বিশ্বকাপ জয়ী জাভি ১৯৯৫ সালে বার্সেলোনার একাডেমি থেকে ক্যাম্প ন্যু’র সিনিয়র দলে যোগ দিয়েছিলেন। ১৭ বছরের ক্যারিয়ারে বার্সেলোনার হয়ে খেলেছেন ৮৫৫টি ম্যাচ। স্প্যানিশ এ মিডফিল্ডার ২০১৫ সালে আল সাদে খেলোয়াড় হিসেবে যোগ দেন। জুলাইয়ে খেলোয়াড় থেকে ক্লাবটির কোচ হিসেবে নিয়োগ পান।

স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালে অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে ৩-২ গোলে পরাজয়ের পর থেকে ভালভার্দের ভবিষ্যৎ নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। লা লিগাতে শীর্ষে থাকলেও সমান ৪০ পয়েন্ট নিয়ে সমান তালে লড়াই চালিয়ে যাচ্ছে চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ।

২০১৭ সালে ক্যাম্প ন্যুতে যোগ দেওয়ার পর একবারও চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা উপহার দিতে পারেননি ভালভার্দে। যে কারণে ৫৫ বছর বয়সী ভালভার্দেকে নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

আবারও সেঞ্চুরি বঞ্চিত মুশফিক

আবারও সেঞ্চুরি বঞ্চিত মুশফিক

পাকিস্তান সফরে ‌‘যেতেন’ মাশরাফি

পাকিস্তান সফরে ‌‘যেতেন’ মাশরাফি

বিদায় বেলায় ঢাকাকে হারিয়ে দিল রংপুর

বিদায় বেলায় ঢাকাকে হারিয়ে দিল রংপুর

আইসিসির সিদ্ধান্তে খুশি নন গেইল

আইসিসির সিদ্ধান্তে খুশি নন গেইল