দ্বিতীয় ম্যাচেই তিক্ত স্বাদ পেল কিকে সেতিয়েন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:২৬ পিএম, ২৬ জানুয়ারি ২০২০
দ্বিতীয় ম্যাচেই তিক্ত স্বাদ পেল কিকে সেতিয়েন

ভ্যালেন্সিয়ার কাছে ২-০ গোলে পরাজিত হয়ে লা লিগায় পয়েন্ট হারালো বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। নতুন কোচ কিকে সেতিয়েনের অধীনে লা লিগার দ্বিতীয় ম্যাচের পরাজয়ের তিক্ত স্বাদ পেল কাতালান জায়ান্টরা।

ভ্যালেন্সিয়ার মাঠে জোর্দি আলবার আত্মঘাতি ও ম্যাক্সি গোমেজের ৭৭ মিনিটের গোলে স্বাগতিকদের জয় নিশ্চিত হয়। দায়িত্বের শুরুতেই এ ধরনের পরাজয়ে অনেকেই সেতিয়েনের নিয়োগ নিয়ে প্রশ্ন তুলেছেন।

বার্সেলোনা পুরো ম্যাচে আধিপত্য ধরে রাখলেও গোলের সুযোগগুলো কাজে লাগিয়ে এগিয়ে গেছে ভ্যালেন্সিয়া। যদিও ১২ মিনিটে গোমেজ পেনাল্টির সুুযোগ নষ্ট না করলে পরাজয়ের ব্যবধান বাড়তে পারতো। এছাড়াও প্রথমার্ধে তার একটি শট ক্রসবারে লেগে ফেরত আসে। গ্যাব্রিয়েল পলিস্তার শেষ মুহূর্তের একটি গোল অফ-সাইডের কারণে বাতিল হয়ে যায়।

আগের কোচ আর্নেস্টো ভালভার্দের অধীনে দেখা পরিচিত ভুলগুলো এখনো কাটিয়ে উঠতে পারেনি বার্সা। তারপরও দলকে শীর্ষস্থানে রেখেই তিনি দলত্যাগ করেছিলেন। সেতিয়েন আসার পর থেকেই নতুন স্টাইলে দলের কৌশল সাজাবেন বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন। ভালো পজিশনে থেকেও বার্সার এ পরাজয় কিছুতেই মেনে নিতে পারছে না সমর্থকরা।

ম্যাচ শেষে সেতিয়েন বলেছেন, ‘কিছু কিছু বিষয় এখনো খেলোয়াড়রা বুঝতে পারছে না। হতে পারে আমি হয়ত তাদেরকে বুঝাতে পারছি না। প্রথমার্ধে আমরা মোটেই ভালো খেলতে পারিনি।’

এখানে প্রশ্ন উঠতে পারে সেতিয়েন তার কৌশলকে কাজে লাগাতে গিয়ে খুব বেশি তাড়াহুড়া করে ফেলছেন কি-না যা দলের ওপর প্রভাব ফেলছে। দলের অন্যতম অভিজ্ঞ মিডফিল্ডার সার্জিও বাসকুয়েট বলেছেন, ‘খেলোয়াড়দের অবশ্য কোচিং স্টাফদের সাথে মানিয়ে নেওয়ার জন্য সময় লাগবে। আমাদের দলে অনেক ভালো দিক আছে। কিন্তু তারপরও কিছু কিছু জায়গায় অবশ্যই উন্নতি করতে হবে।’

কোচ আলবার্ট সেলাডেসের অধীনে ভ্যালেন্সিয়া এখনও উন্নতির পথেই রয়েছে। এ জয়ে তারা টেবিলের পঞ্চম স্থানে ওঠে এসেছে। যদিও এ সাফল্যে দলে ছিলেন না অধিনায়ক ডানি পারেয়ো ও স্ট্রাইকার রডরিগো মোরেনো। জানুয়ারি ট্রান্সফার উইন্ডোতে মোরেনোকে দলে নিতে বার্সেলোনা জোড় প্রচেষ্টা চালাচ্ছে।


শেয়ার করুন :


আরও পড়ুন

মেসির গোলে কোচ কিকে সেতিয়েনের জয়ে যাত্রা

মেসির গোলে কোচ কিকে সেতিয়েনের জয়ে যাত্রা

বঙ্গবন্ধু গোল্ডকাপের শিরোপা ধরে রাখলো ফিলিস্তিন

বঙ্গবন্ধু গোল্ডকাপের শিরোপা ধরে রাখলো ফিলিস্তিন

ইন্টার মিলানে যোগ দিলেন ভিক্টর মোসেস

ইন্টার মিলানে যোগ দিলেন ভিক্টর মোসেস

বুরুন্ডির কাছে লাখ ডলারের স্বপ্ন খোয়ালো বাংলাদেশ

বুরুন্ডির কাছে লাখ ডলারের স্বপ্ন খোয়ালো বাংলাদেশ