জিদানের পক্ষ নিয়ে যা বললেন ম্যাকেলেলে

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০১:০৮ এএম, ১২ ফেব্রুয়ারি ২০১৮
জিদানের পক্ষ নিয়ে যা বললেন ম্যাকেলেলে

রিয়াল মাদ্রিদ বর্তমানে ফর্মহীনতায় ভুগলেও ক্লাবটির প্রধান কোচ জিনেদিন জিদানের সমালোচনা কোনভাবেই কাম্য নয় বলে মন্তব্য করেছেন তার সাবেক সতীর্থ ক্লাউদে ম্যাকেলেলে।

গত মৌসুমে লা লিগার শিরোপা ঘরে তুলেছিল রিয়াল মাদ্রিদ। তবে চলতি মৌসুমে এখনো পর্যন্ত পয়েন্ট টেবিলের চতুর্থস্থানে অবস্থান করছে লস ব্লাঙ্কোসরা। লিগের ২১ ম্যাচ শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনার চেয়ে ১৯ পয়েন্টে পিছিয়ে রয়েছে মাদ্রিদ জায়ান্টরা।

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলর লড়াইয়ে প্যারিস সেন্ট জার্মেইনের (পিএসজি) বিপক্ষে আসন্ন ম্যাচেই জিদানের সমালোচনা থেমে যাবে বলে মনে করছেন তিনি। ম্যাচে জয়ের মাধ্যমে টানা তৃতীয়বারের মত ইউরো সেরার খেতাব ঘরে তুলতে চান এই ফরাসি কোচ।

রিয়ালের ওই ফর্মহীনতা ক্লাবে জিদানের ভবিষ্যৎকে হুমকির মধ্যে ফেলে দিয়েছে। তবে বর্তমানে বেলজিয়ামের প্রথম বিভাগের ক্লাব ইউপেনের দায়িত্বে থাকা ম্যাকেলেলে তার সাবেক সতীর্থের সমর্থনে এগিয়ে এসেছেন।

তিনি বলেন, ‘জিদানকে এখন যে চোখে দেখা হচ্ছে তা কাম্য নয়। ফুটবলে খুব দ্রুতই সফলতার কথা ভুলে যায়। আমি জানি সে এই সমস্যা কাটিয়ে উঠবে।’

ম্যাকেলেলে বলেন, ‘তিনি (জিদান) যেমন ভালো খেলোয়াড় ছিলেন তেমনই ভালো কোচ। খেলোয়াড়ি জীবনের মত কোচ হিসেবেও একই অবস্থানে রয়েছেন জিদান। তিনি যেমন নেতা তেমনই কর্মী। তিনি কখনো কোন কিছু গোপন করেন না এবং যে কোন দায় নিজের ঘাড়ে তুলে নেন।।

তিনি আরও বলেন, ‘জিদান যেভাবে খেলোয়াড়দের সাহায্য করেন তেমন আর কেউ করেন না। এই কারণে জিদান একজন অসাধারণ কোচ হতে পেরেছেন। রিয়াল মাদ্রিদের হয়ে গত দু’বার তিন বছরে জিদান যা করে দেখিয়েছেন, বিশ্বের অন্য কোন কোচ সেটি করতে পারেননি।’


শেয়ার করুন :


আরও পড়ুন

মৌসুমের প্রথম হ্যাটট্রিক রোনালদোর

মৌসুমের প্রথম হ্যাটট্রিক রোনালদোর

ম্যানইউর সাবেক মিডফিল্ডার মিলার আর নেই

ম্যানইউর সাবেক মিডফিল্ডার মিলার আর নেই

মেসিকে নিয়ে একি বললেন হ্যাজার্ড

মেসিকে নিয়ে একি বললেন হ্যাজার্ড

ইন্টার মিলানে যোগ দেবেন আর্জেন্টিনার মার্টিনেজ

ইন্টার মিলানে যোগ দেবেন আর্জেন্টিনার মার্টিনেজ