বিশ্বকাপের ১০০ দিন আগেই ব্রাজিলের দল ঘোষণা

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৪:৩৪ এএম, ১৮ ফেব্রুয়ারি ২০১৮
বিশ্বকাপের ১০০ দিন আগেই ব্রাজিলের দল ঘোষণা

ফুটবল বিশ্বকাপ মানেই আলাদা উত্তেজনা। ফুটবল পরাশক্তি ব্রাজিল, আর্জেন্টিনা, জার্মানি, ফ্রান্সের শ্বাসরুদ্ধকর লড়াই। দীর্ঘ চার বছর পর চলতি বছরের জুনে রাশিয়ায় অনুষ্ঠিত হতে যাচ্ছে সেই উত্তেজনা। মাঠে নামবে মেসি, নেইমার ও রোনালদোরা।

এদিকে ফুটবল বিশ্বকাপের এখনও ১০০ দিন বাকিতেই চমক দেখিয়ে নিজেদের দল ঘোষণা করেছে ব্রাজিল। একাদশ ঘোষণা করে চমক জাগানিয়া খবর দিলেন দলটির কোচ তিতে।

এক সাক্ষাতকারে তিতে তার একাদশ তুলে ধরেন। যেখানে রয়েছেন, অ্যালিসন, মার্সেলো, মিরান্ডা, মার্কুইনহোস, দানি আলভেজ, পাওলিনহো, রেনাতো আগুস্তো, কাসেমিরো, নেইমার, কুতিনহো ও গ্যাব্রিয়েল জেসুস।

সেলেকাও কোচের আক্রমণভাগে পছন্দ নেইমার, কুতিনহো ও জেসুস। তবে লিভারপুলের রবার্টো ফিরমিনহো ও প্যারিস সেন্ট জার্মেইনের থিয়াগো সিলভা একাদশে সুযোগ না পেলেও ১৫ জনের স্কোয়াডে থাকবেন।

তিতের মাঠের ফরম্যাশন থাকবে ৪-৩-৩। যেখানে ব্রাজিল গ্রুপ ‘ই’তে নিজেদের প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে লড়বে। ১৫ জনের স্কোয়াডে অন্য দু’জন হলেন, ম্যানচেস্টার সিটির ফার্নান্দিনহো ও চেলসির উইলিয়ান।

নিজেদের ইতিহাসে ষষ্ঠ শিরোপা জয়ের লক্ষ্যেই এবার বিশ্বকাপে লড়বে ব্রাজিল। গ্রুপ ‘ই’তে হলুদ জার্সিধারীদের অন্য দুই প্রতিপক্ষ হলো, কোস্টারিকা ও সার্বিয়া। আর বিশ্বকাপের আগে মার্চে স্বাগতিক রাশিয়া ও বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির বিপক্ষে প্রীতি ম্যাচে মাঠে নামবে ব্রাজিল।

উল্লেখ্য, স্বাগতিক রাশিয়াসহ মোট ৩২টি দল অংশ নিচ্ছে এবারের ফুটবল বিশ্বকাপে। স্বাগতিক রাশিয়ার সাথে আগেই জায়গা নিশ্চিত করেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল, আর বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। খেলছেন আর্জেন্টিনাও, তবে এবারের আসরে থাকছে না চারবারের বিশ্বচ্যাম্পিয়ন ইতালি, ২০১৪ ফুটবল বিশ্বকাপের তৃতীয় স্থান অধিকারী নেদারল্যান্ডস এবং দক্ষিণ আমেরিকান ফুটবল বা কোপা আমেরিকার চ্যাম্পিয়ন চিলি।


শেয়ার করুন :


আরও পড়ুন

কাতারে বিশ্ব রেফারিদের সমাবেশ

কাতারে বিশ্ব রেফারিদের সমাবেশ

নিষেধাজ্ঞা মুক্ত হলেন ২৮ রাশিয়ান অ্যাথলেট

নিষেধাজ্ঞা মুক্ত হলেন ২৮ রাশিয়ান অ্যাথলেট

...আমি আসছি : ফিজ

...আমি আসছি : ফিজ

রাশিয়া বিশ্বকাপে ৩২ দল চূড়ান্ত

রাশিয়া বিশ্বকাপে ৩২ দল চূড়ান্ত