স্বপ্ন এভাবেই ভাঙতে হয়!

জাওয়াদ নির্ঝর
প্রকাশিত: ০৮:২৭ এএম, ১৭ মার্চ ২০১৮
স্বপ্ন এভাবেই ভাঙতে হয়!

শ্রীলঙ্কা ধরেই নিয়েছিল নিদাহাস ট্রফিতে বাংলাদেশকে হারিয়ে ফাইনালের মঞ্চে ভারতের সাথে লড়বে। সোস্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া নিদাহাস ট্রফির ফাইনালে স্টেডিয়ামের ভিআইপি কার পাসের ছবি অন্তত তাই বলছে!

ফাইনালে বাংলাদেশ হারুক বা জিতুক তার চেয়েও বড় কথা লঙ্কানরা এখন ঘরের মাঠে নীরব দর্শক। তাও আবার তাদের স্বাধীনতার ৪৫ বছর পূর্তি উদযাপনের টুর্নামেন্টে। শ্রীলঙ্কা সে জন্য নয়, তাদের কোচ হাথুরুর কারণেই নিদাহাস ট্রফিতে বাংলাদেশের অন্যতম প্রতিপক্ষ তারা।

গত বছর ঠিক এই সময়ে এই শ্রীলঙ্কাতেই শততম টেস্ট থেকে মাহমুদুল্লাহকে বাদ দিয়েছিলেন তখনকার টাইগার কোচ হাথুরুসিংহে। কে জানত, সেই মাহমুদুল্লাহর বীরত্বে শুধু প্রেমাদাসা স্টেডিয়াম নয় গোটা লঙ্কা নিস্তব্ধতার মহাসাগরে তলিয়ে যাবে? ঘরের মাঠে ভারতের সঙ্গে ফাইনাল খেলার স্বপ্নটা এভাবে ভেসে যাবে! অন্তত ক্রিকেট পাগল লঙ্কানরা সেটা ভাবেননি।

তাইতো ম্যাচের পরে বাংলাদেশের ড্রেসিংরুম ভাংচুর করেছে উত্তেজিত দর্শকরা। হামলা করেছে বাংলাদেশ থেকে খেলা দেখতে যাওয়া দর্শকদের উপরও। সেটিও বিচ্ছিন্ন ঘটনা, শোকের বহিঃপ্রকাশ!
Sri lanka
ফাইনালে উঠার আগেই এমন স্টিকার ছাপানো হয়েছিল

এমনিতে শান্তি প্রিয় লঙ্কানরা মিশুক হলেও খানিকটা উগ্রও। তার উপর ঘরের মাঠে স্বাগতিকদের দর্শক বনে যাওয়া দুঃখগাথা। সবকিছু মিলিয়ে ১৮ তারিখের ফাইনাল পর্যন্ত লঙ্কানরা যে শোকের সাগরে ভাসবে, সেটা বলাই যায়। স্বপ্ন যে এভাবেই ভেঙে যাবে, তা কে জানতো?

শেষ ওভারের উত্তেজনা, আম্পায়ারের পক্ষপাতিত্ব আর শেষমেশ কাব্যিক এক জয়ের পর নাগিন ড্যান্সের উদযাপনে জাতীয় দলের ক্রিকেটাররা যেমন বা যাননি। কলম্বো থেকে ঢাকায় সেই উদযাপন ছাড়িয়ে যেতেও বেশি সময় লাগেনি। অথচ ১৮ তারিখের ফাইনালে বাংলাদেশ খারাপ করলে এই মাহমুদুল্লাহ সাকিবদের চৌদ্দগুষ্ঠি উদ্ধার করতেও ছাড় দেবে না বাংলাদেশের ক্রিকেট ভক্তরা।

লেখক : সাংবাদিক

 

[ Sportsmail24.com-এ যে কেউ খেলাধুলা বিষয়ে মতামত লিখতে পারেন। আপনার লিখা প্রকাশযোগ্য হলে তা অবশ্যই প্রকাশ করা হবে। লেখা পাঠাতে পারেন sportsmailinfo@gmail.com ঠিকানায়। ধন্যবাদ। ]


শেয়ার করুন :


আরও পড়ুন

হাথুরু যখন খলনায়ক : শ্রীলঙ্কা হারলে জিতে বাংলাদেশ!

হাথুরু যখন খলনায়ক : শ্রীলঙ্কা হারলে জিতে বাংলাদেশ!

শ্রীলঙ্কাকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

শ্রীলঙ্কাকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

শ্রীলঙ্কায় বাংলাদেশের ড্রেসিং রুমে ‘ভাঙচুর’

শ্রীলঙ্কায় বাংলাদেশের ড্রেসিং রুমে ‘ভাঙচুর’

অথচ হাথুরুর কারণেই তাদের আন্তর্জাতিক ক্যারিয়ার হুমকিতে!

অথচ হাথুরুর কারণেই তাদের আন্তর্জাতিক ক্যারিয়ার হুমকিতে!