টোকিও অলিম্পিকে মনোনয়ন পেলেন জহির রায়হান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২১ এএম, ২০ মে ২০২১
টোকিও অলিম্পিকে মনোনয়ন পেলেন জহির রায়হান

কোভিড মহামারী বিশ্বজুড়ে আরও ব্যাপকভাবে ছড়িয়ে না পড়লে ২৩ জুলাই থেকে জাপানের রাজধানী টোকিওতে বসবে অলিম্পিকের আসর। সেই আসরে বাংলাদেশের হয়ে অংশগ্রহণ করবেন শেরপুরের মো. জহির রায়হান।

বাংলাদেশ থেকে টোকিও অলিম্পিকে অংশ নেওয়ার জন্য একজন অ্যাথলেট মনোনয়নের জন্য ফেডারেশনকে চিঠি দিয়েছিল বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন। বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সিলেকশন কমিটি কর্তৃক মনোনয়নের জন্য বাছাইকৃত তিনজনের নাম প্রস্তাবনায় ছিল।

প্রস্তাবিত তিনজনের মধ্যে মো. জহির রায়হানের দেশীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ভালো পারফরমেন্সের ভিত্তিতে বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সিলেকশন কমিটি গেমসে অংশগ্রহণের জন্য মনোনীত হয়েছেন। ফলে আপাতত বাদ পড়েছেন স্প্রিন্টার শিরিন আক্তার ও এম ইসমাইল।

মো. জহির রায়হান ৪০০ মিটারে ৪৬.৮৬ সেঃ সময় নিয়ে দেশীয় আসরে রেকর্ড গড়েছেন। এছাড়া ওয়াল্ড ইয়ুথ অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশীপ-২০১৭, নাইরোবি, কেনিয়া ও এশিয়ান ইয়ুথ অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশীপ-২০১৭, থাইল্যান্ড এ ৪০০মি. ইভেন্টে অংশগ্রহণ করে হিটে উত্তীর্ণ হয়ে সেমিফাইনাল খেলার যোগ্যতা অর্জন করেন।

এছাড়া সাউথ এশিয়ান জুনিয়র চ্যাম্পিয়নশীপ শ্রীলঙ্কা-২০১৮, ওয়ার্ল্ড অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশীপ ২০১৯, দোহা, কাতারে অংশগ্রহণ, ২৩তম এশিয়ান অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশীপ ২০১৯, দোহা, কাতার এবং ১৩তম সাউথ এশিয়ান গেমস-২০১৯, কাঠমান্ডু, নেপালে অংশগ্রহণ করেছেন তিনি।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

যুব গেমসে শেরপুরের জহির রায়হানের স্বর্ণ জয়

যুব গেমসে শেরপুরের জহির রায়হানের স্বর্ণ জয়

২শ’তে আটকে গেলেন শেরপুরের জহির

২শ’তে আটকে গেলেন শেরপুরের জহির

ফের চমক দেখালেন শেরপুরের জহির

ফের চমক দেখালেন শেরপুরের জহির

ইরান যেতে পারলেন না অ্যাথলেট জহির

ইরান যেতে পারলেন না অ্যাথলেট জহির