বিতর্কিত চুক্তি নিয়ে যুক্তি দিয়েছেন সাকিব, মানছে না বিসিবি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:২৩ পিএম, ০৮ আগস্ট ২০২২
বিতর্কিত চুক্তি নিয়ে যুক্তি দিয়েছেন সাকিব, মানছে না বিসিবি

ভারতীয় বেটিং কোম্পানির স্পোর্টস সাইটের শুভেচ্ছা দূত হয়ে নতুন করে সমালোচনার মুখে পড়েছেন সাকিব আল হাসান। দেশের আইনে এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সংবিধানে বিষয়টি নিষিদ্ধ থাকায় সাকিবকে সেখানে থেকে দ্রুই সরে আসতে বলা হয়েছে। তবে সাকিব পাল্টা যুক্তি দেখিয়েছেন, যা বিসিবির কাছে গ্রহণযোগ্য বলে মনে হয়নি।

বিসিবি’র নিয়মানুযায়ী কোনো ক্রিকেটার বেটিং কোম্পানির সাথে সংশ্লিষ্টতা রয়েছে -এমন কোম্পানির সাথে চুক্তিবদ্ধ হওয়া যাবে না। সাকিব ‘বেট উইনার নিউজ’ নামের যে পোর্টালের সাথে যুক্ত হয়েছেন সেটি ভারতের নামকরা একটি বেটিং কোম্পানির নিউজ সাইট।

বিষয়টি বিসিবির নজরে আসলে সাকিবের কাছে কারণ জানাতে চাওয়া হয়েছিল। তবে সাকিব জানিয়েছেন, তিনি কোন বেটিং সাইটের সাথে যুক্ত হয়নি। যেটিতে যুক্ত হয়েছেন সেটি নিউজ সাইট। তবে সাকিবের এমন যুক্তি নামনে নারাজ বিসিবি। কারণ, কোম্পানিটির মূল ব্যবসা বেটিং। যা কি-না সাকিবের অন্তর্ভুক্তিতে মূলত বেটিংকেই প্রোমেট করা হবে।

এ বিষয়ে সোমবার (৮ আগস্ট) মিরপুরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস বলেন, “আমি আপনাদের (সাংবাদিক) সাথে একমত। আমরা এটা মানছি না বলেই তাকে (সাকিব) জানানো হয়েছে। সে আমাদের খেলোয়াড় সেও বুঝবে। আর কেউ তো বিতর্কিত কোথাও জড়াতে চায় না।”

তিনি আরও বলেন, “জেনে হোক কিংবা অজান্তে হোক, কিংবা ভুলে... আমরা তাকে (সাকিব) বলেছি -এটা সমাধানের চেষ্টা করছি। আশা করছি দ্রুত সমাধান করে ফেলবো।”

তবে বিসিবি আশা করলেও নতুন আরেকটি ঝামেলা রয়েছে সাকিব আল হাসানের জন্য। বেটিং কোম্পানির মূল লক্ষ্যই থাকে অর্থের দিকে। সাকিব আল হাসানকে খুব সহজেই তারা ছেড়ে দেবে বিষয়টি মোটেও তা নয়। চুক্তি বাতিল করতে হলে সাকিবকে হয়তো মোটা অঙ্কের ক্ষতিপূরণ দেওয়া লাগতে পারে। যদিও বিষয়টি এখনো সকলের অজানা।

আরও পড়ুন> এশিয়া কাপের আগে আবারও শাস্তির শঙ্কায় সাকিব

এ বিষয়ে জালাল ইউনুস বলেন, ‍“এটা নিয়ে আমরা তার সাথে যোগাযোগে আছি। একবার তার সাথে যোগাযোগ হয়েছে। আশা করি, ইস্যুটা আমাদের সমাধান করা দরকার। এ সমস্যা সমাধানের জন্য আমরা তার সাথে আলাপ করছি। দুই-একদিনের মধ্যে আপনারা (সাংবাদিক) জানতে পারবেন।”

তবে ক্ষতিপূরণ লাগলেও বেটিং সংক্রান্ত কোনো বিষয়ে বিসিবি কোনো ছাড় দেবে না হলে জানিয়ে দিয়েছেন ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস। এ বিষয়ে বিসিবি সব সময় জিরো টলারেন্স বলেও উল্লেখ করেন তিনি।

জালাল ইউনুস বলেন, “আমরা এ ধরনের বেটিং জিনিসগুলো জিরো টলারেন্স শো করি। এখানে তার যে সম্পৃক্ততা দেখা যাচ্ছে, এ ধরনের কোনো একটা কোম্পানির সাথে তার চুক্তি হয়েছে। আমরা তাকে জানিয়েছি, সে জানে ব্যাপারটা এবং আমরা এটা যত দ্রুত সম্ভব সমাধান করার চেষ্টা করছি।”

সাকিব আল হাসান এর আগে জুয়ারির প্রস্তাব পেয়ে তা গোপন করায় আইসিসি থেকে নিষেধাজ্ঞা পেয়েছিল। দুই বছরের শাস্তির এক বছর তাকে থাকতে হয়ে ক্রিকেটের বাইরে। তবে এবার আবারও সেই বিতকির্তে জড়ালেন তিনি।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

টি-টোয়েন্টি অধিনায়ক হওয়ার দৌড়ে রিয়াদ-সাকিবসহ চারজন

টি-টোয়েন্টি অধিনায়ক হওয়ার দৌড়ে রিয়াদ-সাকিবসহ চারজন

সাকিবের নতুন লুকের রহস্য উন্মোচন

সাকিবের নতুন লুকের রহস্য উন্মোচন

স্প্যানিশ দুই ক্রিকেট ভক্তের মিরপুর দর্শন

স্প্যানিশ দুই ক্রিকেট ভক্তের মিরপুর দর্শন

সাকিবকে ‘সতর্ক’ করলেন ডোমিঙ্গো

সাকিবকে ‘সতর্ক’ করলেন ডোমিঙ্গো