পাকিস্তান ভারতের শত্রু নয় : ওয়াসিম আকরাম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:০২ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০১৯
পাকিস্তান ভারতের শত্রু নয় : ওয়াসিম আকরাম

ফাইল ছবি

‘পাকিস্তান তোমাদের শত্রু নয়’ বলে মন্তব্য করেছেন পাকিস্তানের সাবেক ক্রিকেট তারকা ওয়াসিম আকরাম। ভারত ও পাকিস্তানের এমন পরিস্থির প্রেক্ষাপটে তিনি এক টুইট বার্তায় এ মন্তব্য করেন।

ওয়াসিম আকরাম টুইটে লিখেন, ভারত ভারাক্রান্ত হৃদয়ে আমি বলতে চাই, ‘পাকিস্তান তোমাদের শত্রু নয়। তোমাদের শত্রু আমাদেরও শত্রু! আমরা কেন বুঝতে পারছি না আমাদের লড়াই একই। এর আগে আর কত রক্ত ঝরবে? যুদ্ধে জঙ্গিদের পরাজিত করতে হলে দুই ভাইকে একসঙ্গে লড়াইয়ে নামতে হবে।’ এরপর তিনি টুইটে হ্যাশট্যাগ টুগেদারউইউইন হ্যাশট্যাগ নোটুওয়ার লেখেন।

ওয়াসিম আকরামের এম টুইটের পরে ব্যাপক সাড়া মিলেছে। প্রায় সবাই তার এমন মন্তব্যকে সাধুবাদ জানাচ্ছেন।

সাজওয়াল খান নামে এক ওয়াসিম আকরামের টুইটে কমেন্ট করেন, ‌দুদেশ যদি এই যুদ্ধ বন্ধ না করে তাহলে ভারত-পাকিস্তান শুধু কিছু জীবন হারাবে। আর কিছু না।

তবে ওয়াসিমের টুইটেও লক্ষ্য করা গেছে পাকিস্তান ও ভারতের জনগণের কমেন্ট যুদ্ধ। সেখানে দুদেশের মানুষের একে অপরকে দোষারোধ করছেন।

উল্লেখ্য, জম্মু ও কাশ্মীরের পুলওয়ামায় সাম্প্রতিক জঙ্গি হামলার জের ধরে প্রতিবেশী দেশ পাকিস্তান ও ভারতের মধ্যে টানটান উত্তেজনা এবং পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটেছে। মঙ্গলবার পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরের ভেতরে ঢুকে ভারত বিমান হামলা চালায় বলে দাবি করে।

২৪ ঘণ্টা না পেরোতেই পাকিস্তান বলেছে, কাশ্মীরের নিয়ন্ত্রণরেখায় (এলওসি) বিমান হামলা চালিয়েছে তারা। কাশ্মীরের আকাশে ভারতের বিমানবাহিনীর দুটি বিমান ভূপাতিত ও এর দুই চালককে আটক করারও দাবি করেছে তারা।

ভারত তার উত্তরের আকাশসীমার অংশবিশেষ বন্ধ করে দিয়েছে। আটক পাইলটের ভিডিও প্রকাশ করেছে পকিস্তান। প্রথমে অস্বীকার করলেও পরে ভারত ওই পাইলটকে ফেরত চেয়েছে।


শেয়ার করুন :


আরও পড়ুন

ওয়াসিম আকরামের বিরুদ্ধে অশালীনতা অভিযোগ

ওয়াসিম আকরামের বিরুদ্ধে অশালীনতা অভিযোগ

কাশ্মীরে হামলার ঘটনায় পিএসএলের সম্প্রচার বন্ধ

কাশ্মীরে হামলার ঘটনায় পিএসএলের সম্প্রচার বন্ধ

এবার ক্রিকবাজের পিএসএল বয়কট

এবার ক্রিকবাজের পিএসএল বয়কট

ফের সরাসরি সম্প্রচারে পিএসএল

ফের সরাসরি সম্প্রচারে পিএসএল