বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে তারার মেলা বসবে ঢাকায়

স্পোর্টসমেইল২৪ ডেস্ক স্পোর্টসমেইল২৪ ডেস্ক প্রকাশিত: ১০:৪২ এএম, ১০ মে ২০১৯
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে তারার মেলা বসবে ঢাকায়

ফাইল ছবি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ঢাকায় তারার মেলা বসাতে চাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। দিবসটি উপলক্ষে আগামী বছরের ১৯ ও ২০ মার্চে জাঁকজমক টি-২০ প্রীতি ক্রিকেট ম্যাচ আয়োজন করবে বিসিবি।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এ তথ্য জানিয়েছেন। দুটি ম্যাচে অংশ নেবে বিশ্বের তারকা ক্রিকেটাররা। এছাড়া নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতের পরই বিশ্বকাপের পরে বাংলাদেশ কিকেট দল শ্রীলঙ্কা সফর করবে।

ক্রিকেট বোর্ড থেকে শুরু করে সবগুলো ক্রীড়া ফেডারেশন জাতির জনক শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী মনে রাখার মত জাঁকজমকপূর্ণ আয়োজন করবে বলে আগেও বেশ কয়েকবার জাননো হয়েছে। এ উপলক্ষে শনিবার রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে ক্রীড়া সংগঠনগুলোর সঙ্গে বিশেষ সভা করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান।

সভা শেষে ক্রীড়া প্রতিমন্ত্রী জানান, ক্রিকেট-ফুটবলের মতো জনপ্রিয় খেলা তো আছেই, সঙ্গে কাবাডি, বলীখেলার মতো দেশীয় খেলাগুলোর বিশেষ আয়োজনের মাধ্যমে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করা হবে।

বিসিবি সভাপতি পাপন বলেন, মার্চের ১৯ এবং ২০ তারিখে সবদেশের নামীদামী খেলোয়াড়দের নিয়ে দুটো টিমের মাধ্যমে দুটি টুর্নামেন্ট আয়োজিত হবে।

তব ম্যাচ দুটি কি বিশ্ব একাদশ বনাম এশিয়া একাদশ না বাংলাদেশ বনাম বিশ্ব একাদশ হবে -সেটি নিশ্চিত করেনি বিসিবি।

এ পরিকল্পনার বাস্তবায়য়ে চলতি মাসে এশিয়ান ক্রিকেট কাউন্সিল আর ১৬ জুলাই আইসিসির সাথে কথা বলবেন নাজমুল হাসান। এছাড়া টি-২০ বিশ্বায়নের ব্যাপারটি মাথায় রেখে বিসিবির আলাদা আরেকটি টুর্নামেন্টের কথা ভাবছে।

পাপন বলেন, সারা বাংলাদেশে অনুর্ধ্ব ২৩ টুর্নামেন্ট চালু করার কথা চিন্তা করা হচ্ছে। প্রত্যেকটা ইভেন্ট খুব উপভোগ্য হবে বলেই আশা রাখছি।


শেয়ার করুন :


আরও পড়ুন

আশা জাগিয়েও পারলেন না তারা

আশা জাগিয়েও পারলেন না তারা

পুলিশের বার্ষিক সমাবেশে অন্যরকম আয়োজন

পুলিশের বার্ষিক সমাবেশে অন্যরকম আয়োজন

বিশ্বকাপের দশ অধিনায়কের তথ্য

বিশ্বকাপের দশ অধিনায়কের তথ্য

বিশ্বকাপে স্পট লাইটে থাকা পাঁচ অলরাউন্ডার

বিশ্বকাপে স্পট লাইটে থাকা পাঁচ অলরাউন্ডার