২০ লাখ টাকায় বিক্রি হলো সাকিবের ব্যাট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১৭ পিএম, ২২ এপ্রিল ২০২০
২০ লাখ টাকায় বিক্রি হলো সাকিবের ব্যাট

বিশ্বসেরা টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের সবচেয়ে প্রিয় ব্যাট সর্বোচ্চ ২০ লাখ টাকায় বিক্রি হয়েছে। বুধবার (২২ এপ্রিল) বিকেল ৩টা থেকে শুরু হয়ে রাত সোয়া ১১টা পর্যন্ত এ নিলাম অনুষ্ঠিত হয়।

ইংল্যান্ডে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে খেলা সাকিব আল হাসানের এ ঐতিহাসিক ব্যাটটির নিলামে বিক্রি করার পুরো অর্থই করোনাভাইরাসের কারণে দরিদ্র ও অসহায়দের মাঝে বিতরণ করা হবে।

বিশ্বকাপে এ ব্যাট দিয়ে ৬০৬ রান করেছিলেন সাকিব আল হাসান। এছাড়া আন্তর্জাতিক ক্রিকেটে এ ব্যাট দিয়ে প্রায় ১৫শ’ রান করেছেন তিনি। ব্যাটটি সাবিকের এতোটা প্রিয় যে, নিলামে সাকিবও ব্যাটটি কেনার আগ্রহ প্রকাশ করেছিলেন।

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে দেশের দরিদ্র ও অবহায়দের সাহায্যে ব্যয় করার জন্য এ স্মৃতি জড়িত ব্যাটটি বিক্রি করছেন সাকিব। ব্যাটটি ভিত্তিমূল ধরা হয়েছিল ৫ লাখ টাকা। তবে শেষ পর্যন্ত সর্বোচ্চ ২০ লাখ টাকা দাম হাঁকানো হয়।

রাজ নামের যুক্তরাষ্ট্র প্রবাসী একজন বাংলাদেশি যুবক নিলামে সর্বোচ্চ দাম ২০ লাখ টাকা দিয়ে ব্যাটটি কিনে নেন। ব্যাটটি তার সন্তানকে উপহার দেবেন বলেও ফেসবুক লাইফে জানান। এছাড়া বিদেশে থেকে দেশের জন্য কিছু একটা করতে চাওয়া থেকেই ব্যাটটি তিনি এত দামে কিনে নেন।
sportsmail24
রাজ নামের (ছবিতে সবার নিচে) যুক্তরাষ্ট্র প্রবাসী বাঙালি সাকিবের ব্যাটটি কিনে নেন

সাকিব আল হাসানও বর্তমানে যুক্তরাষ্ট্রে থাকায় পরিস্থিতি স্বাভাবিক হলে রাজের সাথে দেখা করার আগ্রহ প্রকাশ করেন। এছাড়া এক প্রশ্নের জবাবে সাকিব জানান, ভবিষ্যতে প্রয়োজন হলে নিজের কাছে থাকা আরও বেশ কিছু জিনিস তিনি বিক্রি করতে রাজি আছেন। তবে এ ব্যাটটি তার কাছে সবচেয়ে প্রিয় ছিল।

চীনের প্রাণঘাতি করোনাভাইরাস বাংলাদেশে ছড়িয়ে পড়ার পর ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’ নামে একটি ফাউন্ডেশন গঠন করেন সাকিব আল হাসান। যে ফাউন্ডেশন থেকে তহবিল সংগ্রহ করে দেশের ক্রান্তিকালে দরিদ্র ও অসহায়দের মাঝে সহায়তা করা হচ্ছে। এছাড়া করোনাভাইরাস মোকাবেলায় চিকিৎসা খাতেও এ ফাউন্ডেশণ থেকে অর্থ ব্যয় করা হবে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সহায়তার জন্য ফাউন্ডেশন গঠন করলেন সাকিব

সহায়তার জন্য ফাউন্ডেশন গঠন করলেন সাকিব

কাঁকড়া ফার্মে বিক্ষোভের বিষয়ে ব্যাখ্যা দিয়েছেন সাকিব

কাঁকড়া ফার্মে বিক্ষোভের বিষয়ে ব্যাখ্যা দিয়েছেন সাকিব

ভারত বিশ্বকাপের জন্য ক্রিকেটারদের পরিচর্যার প্রয়োজন : সাকিব

ভারত বিশ্বকাপের জন্য ক্রিকেটারদের পরিচর্যার প্রয়োজন : সাকিব

ভারতীয় ক্রিকেটারের টি-টোয়েন্টি একাদশে সাকিব, নেই কোহলি

ভারতীয় ক্রিকেটারের টি-টোয়েন্টি একাদশে সাকিব, নেই কোহলি