বিশ্বকাপে সেরা মুহূর্তের খেতাব জিতলো বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:২১ পিএম, ০৩ জুন ২০২০
বিশ্বকাপে সেরা মুহূর্তের খেতাব জিতলো বাংলাদেশ

ইংল্যান্ডকে হারিয়ে এভাবেই জয়ের উল্লাস করে বাংলাদেশ

দেখতে দেখতে ১২টি ওয়ানডে বিশ্বকাপের আসর শেষ হয়েছে। ওয়েস্ট ইন্ডিজের ক্লাইভ লয়েড থেকে শুরু হয়ে সর্বশেষ ইংল্যান্ডের মরগানের হাতে উঠেছে বিশ্বকাপ ট্রফি। ১২ আসরে কত দুর্দান্ত মুহূর্তের সাক্ষী হয়েছে ক্রীড়াপ্রেমীরা। কিন্তু সবচেয়ে সেরা মুহূর্ত কোনটি?

কোনটির কথা বলবেন? ভারতের ২০১১ বিশ্বকাপ জয়ের মুহূর্ত নাকি বাংলাদেশের ২০১৫ বিশ্বকাপে ইংল্যান্ড বধের মুহূর্ত কিংবা ১৯৮৩ ইংল্যান্ড বিশ্বকাপ ফাইনালে ভারতীয় অধিনায়ক কপিল দেবের একটি ক্যাচের মুহূর্ত?

বিশ্বকাপের সেরা নির্বাচিত করতে বিশ্বকাপের ৬৪টি মুহূর্ত নিয়ে ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠিত ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপের পেজ থেকে ভোটিং করা হয়েছে। যেখানে বিশ্বকাপের ৬৪টি মুহূর্তের মধ্যে ২টি মুহূর্ত ফাইনালে ওঠে।

ভোটে ফাইনালে ভারতের ২০১১ বিশ্বকাপ জয়ের মুহূর্তকে হটিয়ে সেরা নির্বাচিত হয়েছে বাংলাদেশের ২০১৫ বিশ্বকাপে ইংল্যান্ড বধের মুহূর্। আর ফাইনালের মঞ্চে ৫১ শতাংশ ভোট পেয়ে শিরোপা জিতেছে বাংলাদেশ। যেখানে ভারত পেয়েছে ৪৯ শতাংশ ভোট।

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের যৌথ আয়োজনে ২০১৫ ওয়ানডে বিশ্বকাপে গ্রুপ পর্বে শক্তিশালী ইংল্যান্ডকে হারিয়ে চমক দেখিয়েছিল বাংলাদেশ । মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে ম্যাচটিতে ১৫ রানের বিস্ময়কর জয় পায় টাইগাররা। আর এই জয়ের মুহূর্তটি-ই শেষ পর্যন্ত সেরা হলো।

এর আগে বাংলাদেশের জয়ের এই মুহূর্তটি রাউন্ড অব ৬৪, ৩২ ও ১৬ পেরিয়ে কোয়ার্টার ফাইনালে নিজেদের আরেকটি মুহূর্তের মুখোমুখি হয়। যেটি ছিল ২০০৭ ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপে ভারত বধের গল্প। তবে ঠিকই জিতে নেয় ২০১৫ বিশ্বকাপের মুহূর্তটি।

পরবর্তীতে সেমিফাইনালে বাংলাদেশের সেই সুখস্মৃতিকে লড়তে হয় ১৯৮৩ ইংল্যান্ড বিশ্বকাপ ফাইনালে ভারতীয় অধিনায়ক কপিল দেবের একটি ক্যাচের মুহূর্তের সঙ্গে। উন্ডিজ ব্যাটসম্যানের উড়িয়ে মারা বল দৌড়ের মাঝেই ধরেন কপিল। কিন্তু এই পর্বেও দুর্দান্ত জয়ে ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশের ইংলিশ বধের ঘটনাকে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মাশরাফির ব্রেসলেট বিক্রির টাকায় একাডেমি কোচদের সহায়তা

মাশরাফির ব্রেসলেট বিক্রির টাকায় একাডেমি কোচদের সহায়তা

জর্জ ফ্লয়েডকে হত্যার প্রতিবাদ লিভারপুলের

জর্জ ফ্লয়েডকে হত্যার প্রতিবাদ লিভারপুলের

বর্ণবিদ্বেষ ক্রিকেটেও আছে: গেইল

বর্ণবিদ্বেষ ক্রিকেটেও আছে: গেইল

গানম্যানের করোনা পজিটিভ, সুস্থ আছেন ক্রীড়া প্রতিমন্ত্রী

গানম্যানের করোনা পজিটিভ, সুস্থ আছেন ক্রীড়া প্রতিমন্ত্রী