শান্তর ব্যাটিংয়ে স্বস্তিতে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৪১ পিএম, ২১ এপ্রিল ২০২১
শান্তর ব্যাটিংয়ে স্বস্তিতে বাংলাদেশ

স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে স্বস্তিতে থেকেই চা বিরতিতে গেল বাংলাদেশ দল।  নার্ভাস নাইনটিতে তামিম আউট হলেও এখনও ক্রিজে আছেন শান্ত। অধিনায়ক মমিনুলের সাথে ব্যাটিং করছেন তিনি। চা বিরতিতে যাওয়ার আগে ২ উইকেটের বিনিময়ে ২০০ রান সংগ্রহ করে বাংলাদেশ। 

শুরুর ব্যাটিং বিপর্যয় কাটিয়ে তামিম-শান্তর দারুণ ব্যাটিংয়ে প্রথম সেশনে এগিয়ে  থেকেই লাঞ্চে যায়  বাংলাদেশ। শুরুতেই দলীয় ৮ ও ব্যক্তিগত শূন্য রানে সাইফের উইকেট হারায় বাংলাদেশ । তারপর তামিম এবং শান্তর দুর্দান্ত ব্যাটিংয়ে ম্যাচে ফিরে বাংলাদেশ। ব্যক্তিগত ৯০ রানে ফেরনান্দোর বলে স্লিপে ক্যাচ ধরে প্যাভিলিয়নে ফিরেন তামিম। 

তামিম ইকবাল শতক হাঁকাতে না পারলেও ক্যারিয়ারের দ্বিতীয় অর্ধ শতক হাঁকিয়ে এখনও ক্রিজে আছেন শান্ত। এ রিপোর্ট লেখা পর্যন্ত শান্ত ৭৮ ও অধিনায়ক মমিনুল ২১ রানে অপরাজিত আছেন। শ্রীলঙ্কা হয়ে দুইটি উইকেটই লাভ করেন ফেরনান্দো। 

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেট-রক্ষক), মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ ও এবাদত হোসেন।

 শ্রীলঙ্কা একাদশ : দিমুথ করুনারত্নে, লাহিরু থিরিমান্নে, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনাঞ্জয়া ডি সিলভা, পাথুম নিসানকা, নিরোশান ডিকভেলা, ভানিন্দু হাসারাঙ্গা, সুরাঙ্গা লাকমল, লাহিরু কুমারা ও বিশ্ব ফার্নান্দো।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নার্ভাস নাইনটিতে আউট তামিম, ২য় অর্ধ-শতক শান্তর

নার্ভাস নাইনটিতে আউট তামিম, ২য় অর্ধ-শতক শান্তর

প্রথম সেশনে আধিপত্য বাংলাদেশের

প্রথম সেশনে আধিপত্য বাংলাদেশের

আরও একটি  রেকর্ডের সামনে বাবর

আরও একটি রেকর্ডের সামনে বাবর

জরিমানার কবলে মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা

জরিমানার কবলে মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা