× Advertisement

দুই ঘণ্টার পর ওমান গেল বাংলাদেশ দল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১৬ পিএম, ০৩ অক্টোবর ২০২১
দুই ঘণ্টার পর ওমান গেল বাংলাদেশ দল

ঘূর্ণিঝড় শাহীনের প্রভাবে ওমানের ফ্লাইট নিয়ে জটিলতা দেখা দিয়েছিল। তবে সব শঙ্কা দূর হওয়ার পর দুই ঘণ্টার পর ওমানের উদ্দেশে ছেড়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

উত্তর আরব সাগরে তৈরি হয়েছে ঘূর্ণিঝড় শাহীন। বিশ্বকাপের দুই ভেন্যু ওমান এবং সংযুক্ত আরব আমিরাত-দুই দেশেই পড়েছে ঘূর্ণিঝড়ের প্রভাব। ওমানের রাজধানী মাসকাটে এর প্রভাব বেশি পড়ায় সেখানে সকল ফ্লাইট স্থগিত করা হয়েছে। তবে এরপরেও সব শঙ্কা দূর করে ওমানের বিমান ধরেছে বাংলাদেশ দল।

বিশ্বকাপের মূল স্কোয়াডে থাকা ১২ ক্রিকেটার এবং স্ট্যান্ডবাই হিসেবে থাকা ২ ক্রিকেটারকে নিয়ে রোববার (৩ অক্টোবর) দিনগর রাত পৌনে ১টায় ঢাকা ছাড়ে মাহমুদউল্লাহ রিয়াদ বাহিনী। মূল স্কোয়াডে থাকা ব্যাটার লিটন দাস বুধবার (২৯ সেপ্টেম্বর) সস্ত্রীক ওমানে চলে গিয়েছেন। এছাড়াও দলের সাথে আছেন নির্বাচক হাবিবুল বাশার সুমন।

লিটন ছাড়াও অলরাউন্ডার সাকিব আল হাসান এবং কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলতে আরব আমিরাতে অবস্থান করছেন। তারা আইপিএল থেকে সরাসরি জাতীয় দলের সাথে যোগ দিবেন।

নিউজিল্যান্ড সিরিজের পর থেকেই ছুটিতে ছিলেন বাংলাদেশ দলের ক্রিকেটার এবং কোচিং স্টাফরা। বিদেশি কোচিং স্টাফরা নিজ নিজ দেশ থেকে সরাসরি ওমানে দলের সাথে যোগ দিবেন।

ওমানে পৌঁছে সোমবার (৪ অক্টোবর) কোয়ারেন্টাইন পালন করবে বাংলাদেশ দল। কোয়ারেন্টাইন শেষে মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) বিশ্বকাপের আগে প্রথমবারের দলীয় প্রস্তুতিতে মাঠে নামবে টাইগার বাহিনী। ওমানে টানা তিনদিন অনুশীলন করে আরব আমিরাতে এসে অনুশীলন করবে রিয়াদ বাহিনী।

আরব আমিরাতে অনুশীলন শেষ করে বিশ্বকাপের আগে দুইটি প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কা এবং আয়ারল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। দুইটি ম্যাচই আবুধাবিতে অনুষ্ঠিত হবে। আবুধাবিতে প্রস্তুতি ম্যাচ শেষ করে ওমানে ফিরে বিশ্বকাপের প্রাথমিক পর্ব খেলবে বাংলাদেশ। সেখান থেকেই বাংলাদেশের বিশ্বকাপ যাত্রা শুরু হবে।

বাংলাদেশ স্কোয়াড
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাঈম শেখ, লিটন দাস, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, শেখ মেহেদী হাসান, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শামীম হোসেন পাটোয়ারি।

স্ট্যান্ডবাই
রুবেল হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপে শ্রীলঙ্কার ব্যাটিং-ফিল্ডিং নিয়ে চিন্তিত আর্থার

বিশ্বকাপে শ্রীলঙ্কার ব্যাটিং-ফিল্ডিং নিয়ে চিন্তিত আর্থার

দলের সাম্প্রতিক পারফরম্যান্স নিয়ে বিশ্বকাপে আশাবাদী মুশফিক

দলের সাম্প্রতিক পারফরম্যান্স নিয়ে বিশ্বকাপে আশাবাদী মুশফিক

বিশ্বকাপে ভারতকে হারাবে পাকিস্তান : ওয়াকার

বিশ্বকাপে ভারতকে হারাবে পাকিস্তান : ওয়াকার

সম্ভাব্য সেরা দলই যাচ্ছে বিশ্বকাপে

সম্ভাব্য সেরা দলই যাচ্ছে বিশ্বকাপে