বাংলাদেশকে বড় লক্ষ্যই দিলো স্কটল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫০ এএম, ১৮ অক্টোবর ২০২১
বাংলাদেশকে বড় লক্ষ্যই দিলো স্কটল্যান্ড

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাথমিক পর্বে নিজের প্রথম ম্যাচে জয়ের জন্য ১৪১ রানের টার্গেট পেয়েছে বাংলাদেশ। বিশ্বকাপের উদ্বোধনী দিনে দ্বিতীয় ম্যাচে টস হরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৪০ রান সংগ্রহ করে স্কটল্যান্ড। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩টি উইকেট শিকার করেন মাহেদী হাসান।

রোববার (১৭ অক্টোবর) ওমানের আল আমিরাত ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ফলে প্রথমে ব্যাট হাতে মাঠে নামে স্কটল্যান্ড। ক্রিকেট ইতিহাসে দেশটি দ্বিতীয়বারের মতো বাংলাদেশের মুখোমুখি হয়েছে।

ব্যাট করতে নেমে শুরু থেকে দেখেশুনে খেলতে থাকে স্কটল্যান্ড। টাইগার পেসার তাসকিন আহমেদ বল হাতে প্রথম ওভার শুরু করেন। দ্বিতীয় ওভারে আসেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। প্রথম দুই পেসার রান দিতে কিপটেমি করলেও উইকেট শিকার করতে পারেননি। তবে তৃতীয় ওভারের বল হাতে এসেই স্কটল্যান্ডের উদ্বোধনী জুটি ভাঙেন মোহাম্মদ সাইফউদ্দিন।

২ দশমিক ৪ ওভারে দলীয় ৫ রানে প্রথম উইকেট হারায় স্কটল্যান্ড। ৭ বল খেলে কোন রান করতে না পারা স্কটিশ অধিনায়ক ও ওপেনার কাইল কোয়েটজারকে ফেরান সাইফউদ্দিন।

প্রথম উইকেট হারানোর পর রানের চাকা গোড়ায় স্কটল্যান্ডের দুই ব্যাটার জর্জ মানসে ও ম্যাথু ক্রস। দ্বিতীয় উইকেট জুটিতে তারা ৪০ রানের পার্টনাশিপ গড়েন। তবে ইনিংসের অষ্টম ওভারে মাহেদী হাসানের জোড়া আঘাতে এলোমেলো হয়ে যায় স্কটল্যান্ড শিবির।

বল হাতে ইনিংসের অষ্টম ওভারের দ্বিতীয় ও পঞ্চম বলে জোড়া উইকেট শিকার করেন মাহেদী হাসান। ১৭ বলে ১১ রান করা উইকেটরক্ষক ম্যাথু ক্রসকে ফেরানোর পর জর্জ মানসেকে সাজঘরে ফেরান তিনি। ২৩ বওেল ২টি করে চার ও ছয়ের মারে ২৯ রান করেন তিনি।

দলীয় ৪৬ রানে তৃতীয় উইকেট হারানোর পর ৫২ রানে আবারও জোড়া উইকেট হারায় স্কটল্যান্ড। এবার আঘাত হানেন সাকিব আল হাসান। এ দুই উইকেট শিকারে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বে সর্বোচ্চ উইকেট শিকারের বনে যান সাকিব।

সাকিবের জোড়া আঘাতে দলীয় ৫২ রানে পঞ্চম উইকেট হারায় স্কটল্যান্ড। এরপর ইনিংসের ১২তম ওভারে আবারও উইকেট শিকার করে মাহেদী হাসান। ৫৩ রানে ৬ উইকেট হারানোর পর দলীয় ১০৪ রানে সপ্তম উইকেট হারায় স্কটল্যান্ড। এবার উইকেট শিকার করে টাইগার পেসার তাসকিন আহমেদ।

ইনিংসের শেষ ওভারে বল হাতে এসে জোড়া উইকেট শিকার করেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। এর আগে তিন ওভার বল করে উইকেট শূন্য থাকলেও শেষ ওভারে এসে হ্যাটট্রিকের আশা জাগান তিনি।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে উইকেট শিকারে শীর্ষে সাকিব

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে উইকেট শিকারে শীর্ষে সাকিব

তিন পেসার ও দুই স্পিনার নিয়ে খেলছে বাংলাদেশ

তিন পেসার ও দুই স্পিনার নিয়ে খেলছে বাংলাদেশ

নিজেদের মাঠে শক্তি দেখালো ওমান, উদ্বোধনী জুটিতেই পিএনজি বধ

নিজেদের মাঠে শক্তি দেখালো ওমান, উদ্বোধনী জুটিতেই পিএনজি বধ

নিউজিল্যান্ড নয়, পাপুয়া নিউগিনি দলে টেইলর

নিউজিল্যান্ড নয়, পাপুয়া নিউগিনি দলে টেইলর