দক্ষিণাঞ্চলের রেকর্ড ষষ্ঠ শিরোপা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:১৮ পিএম, ০৭ মার্চ ২০২৩
দক্ষিণাঞ্চলের রেকর্ড ষষ্ঠ শিরোপা

দক্ষিণাঞ্চলের জয়টা যেন ছিল শুধু সময়ের অপেক্ষায়। মধ্যাঞ্চলকে উড়িয়ে দিয়ে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) রেকর্ড ষষ্ঠবারের মতো শিরোপা জিতে নিল দক্ষিণাঞ্চল। মঙ্গলবার ম্যাচের শেষ দিন দ্বিতীয় সেশনে তারা জিতেছে ইনিংস ও ৩৩ রানে।

সাদমান ইসলামের ডাবল সেঞ্চুরি ও মার্শাল আইয়ুবের সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ৫০০ রানে ইনিংস ঘোষণা করে দক্ষিণাঞ্চল। এরপর মধ্যাঞ্চলকে তারা গুঁড়িয়ে দেয় ২৩০ রানে। ফলো-অনে পড়া প্রতিপক্ষকে আবার ব্যাটিংয়ে পাঠিয়ে এবার থামায় ২৩৭ রানে।

ফাইনালের সেরা খেলোয়াড় হয়েছেন ২৪৬ রান করা সাদমান ইসলাম। এটি ছিল এই বাঁ-হাতি ওপেনারের প্রথম ডাবল সেঞ্চুরি। মার্শাল আইয়ুব করেন ১২০* রান।

এদিকে ম্যাচ জয়ে ভূমিকা রয়েছে পেসার খালেদ আহমেদেরও। টপ ও লোয়ার অর্ডারে ছোবল দিয়ে এই পেসার ৭৪ রানে নেন পাঁচ উইকেট। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তার পঞ্চম পাঁচ উইকেট।

শেষদিনটা টিকে থাকলে পারলে ম্যাচটি ড্র করার সুযোগ ছিল মধ্যাঞ্চলের। কিন্তু চতুর্থদিনের শুরুটা ভালো হয়নি তাদের। আগেরদিনের তিন উইকেটে ৬৮ রান নিয়ে খেলতে নামেন।তবে এদিন আট বলের মধ্যে তিন ব্যাটারকে হারিয়ে হার অনেকটা নিশ্চিত করে ফেলে।

৯০ রানে সাত উইকেটে হারানো দলের হাল ধরেন শরিফুলল্লাহ ও আবু হায়দার রনি। তাদের ব্যাটে ইনিংস ব্যবধানে হার এড়ানোর আশা জাগায় মধ্যাঞ্চল। দারুণ ব্যাটিংয়ে ৭০ বলে প্রথম শ্রেণির ক্রিকেটে চতুর্থ ফিফটি করেন আবু হায়দার, শরিফুল্লাহর পঞ্চাশ আসে ১০৫ বলে।

জমে যাওয়া ১২১ রানের জুটি ভাঙেন খালেদ। তাতেই স্বস্তি ফেরে দক্ষিণাঞ্চ শিবিরে। এই ইনিংসে পাঁচ উইকেট পূর্ণ করার পাশাপাশি খালে প্রথম শ্রেণির ক্রিকেটে একশ উইকেটের মাইলফলক স্পর্শ করেন। দুই ইনিংস মিলে ছয় উইকেট নেন নাজমুল ইসলাম অপু।

এদিকে ফাইনালে দল হেরে গেলেও গোটা আসর দারুণ পারফর্ম করেছেন জাকের আলি।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

সাকিব সম্পর্কে তামিম কি বললেন?

সাকিব সম্পর্কে তামিম কি বললেন?

ইংল্যান্ডের জয়রথ থামিয়ে হোয়াইটওয়াশ এড়ালো বাংলাদেশ

ইংল্যান্ডের জয়রথ থামিয়ে হোয়াইটওয়াশ এড়ালো বাংলাদেশ

অলরাউন্ড পারফরম্যান্সে নতুন উচ্চতায় সাকিব

অলরাউন্ড পারফরম্যান্সে নতুন উচ্চতায় সাকিব

ক্যারিয়ারে তৃতীয় ৭৫, ফিফটিতে সাকিবের রেকর্ড

ক্যারিয়ারে তৃতীয় ৭৫, ফিফটিতে সাকিবের রেকর্ড