শ্রীলঙ্কা দলে নতুন ৪ মুখ, জায়গা পাননি অভিজ্ঞ তিনজন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:১২ এএম, ১০ জুন ২০২১
শ্রীলঙ্কা দলে নতুন ৪ মুখ, জায়গা পাননি অভিজ্ঞ তিনজন

ইংল্যান্ড সফরের সীমিত ওভারের সিরিজে ২৪ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। ঘোষিত দলে ডাক পেয়েছেন নতুন চার মুখ। এছাড়া দলে ফিরেছেন অভিজ্ঞ পেসার নুয়ান প্রদিপ, দুই ব্যাটসম্যান আবিষ্কা ফার্নান্দো ও ওশাদা ফার্নান্দো।

বাংলাদেশের কাছে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজ হারের পরেও দলে জায়গা হয়নি অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথুজ, দিমুথ করুনারত্নে ও দিনেশ চান্দিমালের। দলে ডাক পাওয়া নতুন চারজন হলেন- বাঁ-হাতি স্পিনার প্রভিন জয়াবিক্রমা, অফ-স্পিন অলরাউন্ডার চারিথ আসালঙ্কা, দুই পেস অলরাউন্ডার ধনাঞ্জয়া লক্ষন ও ইশান জয়ারত্নে।

সম্প্রতি বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টে অভিষেকে হয়েছিল জয়াবিক্রমার। অভিষেক টেস্টে চমক দেখিয়েছেন তিনি। ১৬ দশমিক ১১ গড়ে ১১ উইকেট নিয়েছেন জয়াবিক্রমা। দ্বিতীয় টেস্টে তার বোলিং পারফরমেন্সেই ম্যাচ ও সিরিজ জয় নিশ্চিত করেছিল শ্রীলঙ্কা। টেস্টে দুর্দান্ত পারফরমেন্সের পুরস্কার হিসেবে এবার ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে সুযোগ পেলেন জয়াবিক্রমা।

জয়াবিক্রমা বাদে ডাক পাওয়া অন্য তিনজন- লক্ষন-আসালঙ্কা ও জয়ারত্নের এখনও আন্তর্জাতিক অভিষেক হয়নি। বাংলাদেশ সফরের ওয়ানডে দল থেকে বাদ দেওয়া হয়েছে ব্যাটসম্যান আশেন বান্দারাকে। এছাড়া বাকিরা দলে নিজেদের জায়গা ধরে রেখেছেন।

বোর্ডের সাথে কেন্দ্রীয় চুক্তি নিয়ে জটিলতার কারণে ইংল্যান্ড সফর নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছিল। জটিলতা কেটে না গেলেও সফরে যেতে রাজি হয়েছেন তারা। তবে কেন্দ্রীয় চুক্তিতে সই করছেন না ক্রিকেটাররা। সফর শেষে দেশে ফিরে সমাধানের আশা করছেন লঙ্কার ক্রিকেটাররা।

ইংল্যান্ড সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির সিরিজ খেলবে শ্রীলঙ্কা। ২৩ জুন থেকে টি-টোয়েন্টি এবং ২৯ জুন থেকে ওয়ানডে সিরিজ শুরু হবে।

শ্রীলঙ্কা দল
কুশল পেরেরা (অধিনায়ক), কুসল মেন্ডিস, দানুশকা গুনাতিলকা, আবিষ্কা ফার্নান্দো, পাথুম নিশাঙ্কা, নিরোশান ডিকবেলা, ধনঞ্জয়া ডি সিলভা, ওশাদা ফার্নান্দো, চারিথ আসালঙ্কা, দাসুন শানাকা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, রমেশ মেন্ডিস, চামিকা করুনারত্নে, ধনাঞ্জয়া লাকসান, ইশান জয়ারত্নে, দুশমন্থ চামিরা, ইসুরু উদানা, আসিথা ফার্নান্দো, নুয়ান প্রদিপ, বিনুরা ফার্নান্দো, শিরান ফার্নান্দো, লক্ষণ সান্দাকান, আকিলা ধনঞ্জয়া ও প্রবীন জয়াবিক্রমা।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

হুমকিতে কুপোকাত ম্যাথুজ-করুনারত্নেরা, চুক্তি ছাড়াই ইংল্যান্ড সফর

হুমকিতে কুপোকাত ম্যাথুজ-করুনারত্নেরা, চুক্তি ছাড়াই ইংল্যান্ড সফর

মাঠে গড়ানোর আগেই স্থগিত লঙ্কা প্রিমিয়ার লিগ

মাঠে গড়ানোর আগেই স্থগিত লঙ্কা প্রিমিয়ার লিগ

১৫-০-৪, বল-ব্যাটে হতাশার এক সাকিব

১৫-০-৪, বল-ব্যাটে হতাশার এক সাকিব

সেরা খেলাটা এখনও বাকি বাংলাদেশের

সেরা খেলাটা এখনও বাকি বাংলাদেশের