দৃষ্টি ‘১০ পয়েন্ট’, শেষ ম্যাচেও দু’দলের শক্তিশালী একাদশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪৯ এএম, ২৮ ফেব্রুয়ারি ২০২২
দৃষ্টি ‘১০ পয়েন্ট’, শেষ ম্যাচেও দু’দলের শক্তিশালী একাদশ

সফররত আফগানিস্তানের বিপক্ষে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ নিশ্চিত হলেও শেষ ম্যাচে কোন ছাড় দিতে রাজি নয় বাংলাদেশ ক্রিকেট দল। আফগানদের হোয়াইটওয়াশ করে মূল্যবান ‘দশ পয়েন্ট’ অর্জনে অপরিবর্তিত একাদশ নিয়ে খেলছেন তামিম ইকবালরা। অন্যদিকে, সিরিজ খোয়ালেও শেষ ম্যাচ থেকে পয়েন্ট অর্জনে একটি পরিবর্তন নিয়ে খেলছে আফগানিস্তান।

বন্দর নগরী সাগরিকার পাড়ে দৃষ্টিনন্দন জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও আফগানিস্তান। সিরিজর এ শেষ ম্যাচেও টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচেও প্রথমে ব্যাটিং নিয়ে ৩’শতাধিক রান করেছিল লিটন-মুশফিকরা।

সিরিজের শেষ ম্যাচের আগের দিন সোমবার অনুশীলনে ছিলেন না সাকিব-মোস্তাফিজরা। তাদের অনুপস্থিতি সম্পর্কে মেহেদী হাসান মিরাজ জানান, ‘টানা খেলার মাঝে থাকায় সাকিব ভাই হয়তো একটু ক্লান্ত’। মিরাজের এমন মন্তব্যে ধারণা ছিল যে, শেষ ম্যাচে হয়তো কাইকে বিশ্রাম দেওয়া হতে পারে।

টস জিতে ব্যাটিং নেওয়ার পর একাদশ নিয়ে অধিনায়ক তামিম ইকবাল বলেন, “সিরিজ জিতলেও দশ পয়েন্ট আমাদের জন্য গুরুত্বপূর্ণ। একাদশে কোন পরিবর্তন আনা হয়নি। আগের একাদশ নিয়েই খেলছি আমরা।”

টানা দুই ম্যাচ হেরে ইতিমধ্যে সিরিজ খুঁইয়েছে আফগানিস্তান ক্রিকেট দল। বাংলাদেশের বিপক্ষে শেষ দুই ম্যাচ হারলেও আইসিসি সুপার লিগের অন্তর্ভুক্ত আগের ছয়টি ম্যাচেই জয় তুলে নিয়েছিল তারা। ফলে সিরিজ হারলেও শেষ ম্যাচটি জয়ী হয়ে পয়েন্ট অর্জন করতে তারা বদ্ধপরিকর।

টস শেষে আফগান অধিনায়ক হাশমত শাহিদি বলেন, “সিরিজ হারলেও শেষ ম্যাচটি আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আজকের ম্যাচ থেকে আমরা সুপার লিগের গুরুত্বপূর্ণ ১০টি পয়েন্ট অর্জন করতে চাই।”

বাংলাদেশ অপরিবর্তিত দল নিয়ে মাঠে নামলেও শেষ ম্যাচের একাদশে আবারও পরিবর্তন এনেছে আফগানিস্তান। আগের একাদশ থেকে একটি পরিবর্তন এনেছে তারা। ফরিদ আহমাদ মালিকের পরিবর্তে একাদশে ফিরেছেন গুলবাদিন নাইব।

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), ইয়াসির আলি, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজ, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ
হাসমতুল্লাহ শাহিদি (অধিনায়ক), রহমানুল্লাহ গুরবাজ, রহমত শাহ, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবি, রিয়াজ হাসান, গুলবাদিন নাইব, আজমতুল্লাহ ওমারজাই, রশিদ খান, মুজিব উর রহমান ও ফজল হক ফারুকি।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সাকিব ভাই হয়তো একটু ক্লান্ত: মিরাজ

সাকিব ভাই হয়তো একটু ক্লান্ত: মিরাজ

‘ডট বল’ খেলাও গেম প্লানিংয়ের অংশ: মেহেদী মিরাজ

‘ডট বল’ খেলাও গেম প্লানিংয়ের অংশ: মেহেদী মিরাজ

ব্যাটারদের নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করবো না: জেমি সিডন্স

ব্যাটারদের নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করবো না: জেমি সিডন্স

আফগানদের অভিযোগ, ‘পেস সহায়ক উইকেট’ বানিয়েছে বাংলাদেশ

আফগানদের অভিযোগ, ‘পেস সহায়ক উইকেট’ বানিয়েছে বাংলাদেশ