জিম্বাবুয়েকে ২৯১ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:০১ পিএম, ০৭ আগস্ট ২০২২
জিম্বাবুয়েকে ২৯১ রানের লক্ষ্য  দিল বাংলাদেশ

সিরিজে বাঁচা-মরার লড়াইয়ে টস হেরে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। দলকে প্রথমেই ভালো শুরু এনে দেন ওপেনার তামিম ইকবাল ও এনামুল হক বিজয়। দু’জনের ৭১ রানের জুটিতে ভালো শুরু পেলেও শেষ পর্যন্ত বড় সংগ্রহ দাঁড় করাতে পারেনি বাংলাদেশ। নির্ধারিত ৫০ ওভারে শেষে বাংলাদেশের রান দাঁড়িয়েছে ৯ উইকেটে ২৯০ রান।

রোববার (৭ আগস্ট) টস হেরে ব্যাটিংয়ে নেমে তামিম ইকবাল বাংলাদেশকে ঝড়ো শুরু এনে দেন তামিম ইকবাল। ৪৩ বলে বলে তুলে নেন ক্যারিয়ারের ৫৫তম ওয়ানডে হাফ সেঞ্চুরি। এরপরেই অবশ্য ফিরে যান তামিম ইকবাল। এর কিছুক্ষণ পরেই ফেরেন এনামুল হক বিজয় (২৫ বলে ২০)। নাজমুল শান্তর স্ট্রেইট ড্রাইভ বোলারের হাতে লেগে স্ট্যাম্পে লাগলে রান আউট হয়ে ফিরতে হয়ে বিজয়কে।

৭৭ রানে দুই উইকেটে হারিয়ে ফেলা বাংলাদেশকে তুলে আনার কাজ শুরু করেন মুশফিকুর রহিম ও নাজমুল হোসেন শান্ত। তবে ৩১ বলে ২৫ রান করা মুশফিক ফিরলে আবারও ভাঙে বাংলাদেশের ব্যাটিং লাইন আপ।

মুশফিকের পর নাজমুল হোসেন শান্তও খুব বেশি সময় উইকেটে থাকতে পারেননি। দলীয় ১৪৮ রানের মাথায় ব্যক্তিগত ৩৮ রানে ফেরেন তিনি।

১৪৮ রানে চার উইকেট হারিয়ে ফেলা বাংলাদেশকে টেনে তোলার দায়িত্ব নেন আফিফ হোসেন ধ্রুব ও মাহমুদউল্লাহ রিয়াদ। ৮২ বলে ৮১ রানের জুটি ভাঙে আফিফ বিদায় নিলে। আফিফের ব্যাট থেকে আসে ৪১ বলে ৪১ রান।

সিকান্দার রাজার লেগ বিফোরের ফাঁদে পড়ে ফেরেন মিরাজও। প্যাভিলিয়নে ফেরার সময় তার নামের পাশে ছিল ১২ বলে ১৫ রান। আফিফ, মিরাজ ও শান্তর বিদায় দেখা মাহমুদউল্লাহ রিয়াদের ৬৯ বলে ধীরগতির অর্ধশতক শুধু দলের রানই বাড়িয়েছে। কিন্তু সেটা মোটেও প্রত্যাশামাফিক কোনো স্কোর ছিল না।

এটা ছিল তার ক্যারিয়ারের ২৬তম অর্ধশতক। হাফ সেঞ্চুরি ছোয়ার বলে আউট হতে পারতেন রিয়াদ। তবে বলটি বিমার হওয়ায় নো বলের ডাকেন আম্পায়ার। এতেই আউট হতে হতে বেঁচে যান মাহমুদউল্লাহ। ১১ ইনিংস পর হাফ সেঞ্চুরির দেখা পেলেন এই ক্রিকেটার।

শেষ পর্যন্ত ৮৪ বলে ৮০ রান করে অপরাজিত ছিলেন এই ক্রিকেটার। এছাড়াও তাইজুল ইসলাম করেন ৬ রান।

জিম্বাবুয়ের হয়ে সিকান্দার রাজা তিনটি ও ওয়েলসি মাধেব্রে দুইটি শিকার করেন। একটি করে উইকেট নিজেদের পকেটে ঢোকান ভিক্টর নিয়াচি ও তানাকা শিভাঙ্গা।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

জিম্বাবুয়ের বিপক্ষে তামিমের টানা ফিফটি

জিম্বাবুয়ের বিপক্ষে তামিমের টানা ফিফটি

এশিয়া কাপের দল ঘোষণায় বাড়তি সময় পেল বাংলাদেশ

এশিয়া কাপের দল ঘোষণায় বাড়তি সময় পেল বাংলাদেশ

এশিয়া কাপে অনিশ্চিত লিটন

এশিয়া কাপে অনিশ্চিত লিটন

‘এই ধরাটা একদিন না একদিন খেতেই হতো’

‘এই ধরাটা একদিন না একদিন খেতেই হতো’