ক্রিকেট ফেরা নিয়ে আইসিসির শুভেচ্ছা বার্তা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৫৭ এএম, ০৯ জুলাই ২০২০
ক্রিকেট ফেরা নিয়ে আইসিসির শুভেচ্ছা বার্তা

করোনার কালো ছাঁয়ায় ডুবে যাওয়া ক্রিকেট সূচি আবারও আলোর মুখ দেখতে যাচ্ছে ক্রিকেট। দীর্ঘ চার মাস পর আবারও মাঠে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। বুধবার শুরু হতে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্ট। দীর্ঘ ১১৬ দিন পর মাঠে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট।

তাই সিরিজটি নিয়ে ক্রিকেট বিশ্লেষক, সাবেক-বর্তমান ক্রিকেটার, ক্রিকেটপ্রেমিীদের মাঝে আগ্রহের কমতি নেই। করোনার এমন অবস্থায় মাঠে ফিরছে ক্রিকেট, তাই সুরক্ষা কেমন হবে তা আলোচনা চলছে সর্বত্রই। তারপরও প্রথম টেস্টে কে জিতবে বা কার কোন পরিকল্পনা অনুযায়ী খেলা উচিত, তা নিয়েও চলছে আলোচনা।

এবার সাউথ্যাম্পটনে শুরু হতে যাওয়া ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার প্রথম টেস্ট নিয়ে বার্তা দিয়েছেন আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) প্রধান নির্বাহী মানু সোহনি। তিনি জানিয়েছেন দীর্ঘদিন পর ক্রিকেট ফেরায় আমরা আনন্দিত।

তিনি বলেন, ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার টেস্ট সিরিজ দিয়ে পুনরায় আন্তর্জাতিক ক্রিকেট শুরু হওয়ায় আমরা আনন্দিত। অংশগ্রহণকারীদের সুরক্ষা নিশ্চিত করার লক্ষ্যে নিরলস পরিশ্রম করার জন্য ইসিবিকে ধন্যবাদ জানাতে চাই।.

তিনি আরও বলেন, ‘আজ থেকে ঠিক চার মাস আগেে আজকের এই দিনে আইসিসি মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল অনুষ্ঠিত হয়। বিশ্বজুড়ে যা কয়েক মিলিয়ন ভক্ত দেখেছিল। আমরা নিশ্চিত যে সবার মাঝে একই উত্তেজনা বিরাজ করবে। আমি উভয় দল এবং ম্যাচ কর্মকর্তাদের জন্য শুভ কামনা জানাই যেন তারা একটি উত্তেজনাপূর্ণ সিরিজ উপহার দিতে পারে।’

তিন ম্যাচের রাইস দ্য ব্যাট টেস্ট সিরিজের প্রথম টেস্ট শেষে বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে ম্যানচেস্টারে ১৬ ও ২৪ তারিখে। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে দর্শকশূন্য স্টেডিয়ামে। ওয়েস্ট ইন্ডিজের পর আয়ার‌ল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ইংল্যান্ড। এরপরই শুরু হবে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্যেও তাহলে একই অবস্থা?

টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্যেও তাহলে একই অবস্থা?

১১৬ দিন পর নতুন রূপে মাঠে ফিরছে ব্যাট-বলের লড়াই

১১৬ দিন পর নতুন রূপে মাঠে ফিরছে ব্যাট-বলের লড়াই

পাঞ্জাব পুলিশের হাতে গ্রেপ্তার ভারতীয় জুয়াড়ি

পাঞ্জাব পুলিশের হাতে গ্রেপ্তার ভারতীয় জুয়াড়ি

কোহলিদের কোচ হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন দ্রাবিড়

কোহলিদের কোচ হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন দ্রাবিড়