বৃষ্টিতে প্রথম টি-টোয়েন্টিতেই বিলম্ব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩৫ এএম, ০৩ জুলাই ২০২২
বৃষ্টিতে প্রথম টি-টোয়েন্টিতেই বিলম্ব

ছবি: ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট

তিন ম্যাচ সিরিজে প্রথম টি-টোয়েন্টিতেই বাগড়া বসিয়েছে প্রকৃতি। স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় ম্যাচ শুরু হওয়ার কথা থাকলেও তা সম্ভব হয়নি। এমনকি টসও করা সম্ভব হয়নি। নতুন করে এখন কখন টস হবে তাও অনিশ্চিত।

টেস্ট সিরিজ শেষে সেন্ট লুসিয়া থেকে দুঃসহ সমুদ্রযাত্রার পর বৃষ্টির কারণে অনুশীলনও করতে পারেনি বাংলাদেশ ক্রিকেট দল। মানসিকভাবে প্রস্তুত হয়ে প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নামার আগ মুহূর্তে এবার বাধা বৈরী আবহাওয়া। বৃষ্টির কারণে পিছিয়ে গেছে নির্ধারিত সময়ের খেলা।

ডোমিনিকার উইন্ডসর পার্কে কিছুটা রোদ থাকলেও সাথে রয়েছে হালকা বৃষ্টি। শেষ খবর পাওয়া পর্যন্ত কিছুক্ষণ পরেই মাঠ পরীক্ষায় নামবেন আম্পায়াররা। এরপর জানা যাবে কখন শুরু হতে পারে খেলা। তবে মাঠে খেলা গড়ানোর সময় আরও দীর্ঘায়িত হলে পরিত্যাক্তও হতে পারে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি।

সর্বশেষ ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হওযার পরও টি-টোয়েন্টিতে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছিল বাংলাদেশ। অবশ্য তিন ম্যাচের সিরিজটি অনুষ্ঠিত হয়েছিল যুক্তরাস্ট্রের মাটিতে। এ ছাড়া দুইবারের বিশ^চ্যাম্পিয়নদের বিপক্ষে জয়-পরাজয়ের রেকর্ড অনুযায়ী আশাবাদী হতেই পারে বাংলাদেশ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এ পর্যন্ত ১৩টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। যার মধ্যে জয় পেয়েছে পাঁচটিতে, পরাজিত হয়েছে সাতটিতে এবং একটি ম্যাচ হয়েছে পরিত্যক্ত।

এছাড়া সংক্ষিপ্ত এই ভার্সনে বাংরাদেশ এ পর্যন্ত মোট ১২৫টি ম্যাচ খেলে ৪৪টিতে জয় পেয়েছে। পরাজিত হয়েছে ৭৯টিতে। বাকি দুই ম্যাচ হয়েছে পরিত্যক্ত।


শেয়ার করুন :