টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, খেলা হবে ১৬ ওভার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫৬ এএম, ০৩ জুলাই ২০২২
টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, খেলা হবে ১৬ ওভার

বৃষ্টির বাধা কাটিয়ে অবশেষে আকাশে উড়লো বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচের টস কয়েন। তবে বৃষ্টির বিরম্ভনার সাথে টস ভাগ্যটাও বাংলাদেশের হলো না। টস জিতে প্রথমে ফিল্ডিং করা সিদ্ধান্ত নিয়েছেন স্বাগতিকদের দলনেতা নিকোলাস পুরান। এছাড়া বৃষ্টির কারণে ম্যাচের দৈর্ঘ্যও কমিয়ে আনা হয়েছে, ১৬ ওভার।

টেস্ট সিরিজ হার এবং সাগর ভ্রমণের দুঃসহ স্মৃতি পিছনে ফেলে জয়ের লক্ষ্য নিয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু করা আশা বাংলাদেশের। তবে ডোমিনিকার উইন্ডসর পার্কে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচের আগে বাধা হয়ে দাঁড়ায় বৃষ্টি। বৃষ্টির কারণে কয়েক দফা টসের সময় পিছিয়ে দেওয়া হয়।

বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় ম্যাচটি শুরু হওয়ার সময় নির্ধারিত থাকলেও পোনে দুই ঘণ্টার পর রাত ১টা ১৫ মিনিটে (বাংলাদেশ সময়) খেলা শুরু হয়। এছাড়া বৃষ্টির কারণে ২০ ওভারের ম্যাচ থেকে চার ওভার কমিয়ে আনা হয়েছে। নতুন করে বৃষ্টি আর বাধা না হলে উভয় দলই ১৬ ওভারে করে ব্যাট করবে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ স্পিনার নিয়ে খেলছে বাংলাদেশ। এছাড়া দীর্ঘ ৭ বছর পর জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে ফিরেছে এনামুল হক বিজয়। এর আগে দেশের হয়ে সর্বশেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন ২০১৫ সালে।

এদিকে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশ সর্বশেষ মুখোমুখি হয়েছিল বিশ্বকাপে। উত্তেজনা ছড়ানো ওই ম্যাচে মাত্র ৩ রানের ব্যবধানে হেরেছিল বাংলাদেশ। এছাড়া সর্বশেষ ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর টি-টোয়েন্টিতে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছিল বাংলাদেশ।

তিন ম্যাচের সিরিজটি অনুষ্ঠিত হয়েছিল যুক্তরাষ্ট্রের মাটিতে। ২০১৮ সালের ন্যায় এবারও টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ। তবে সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজ জয়ে সেখান থেকে কিছুটা হলেও অনুপ্রেরণা পাবে বলে ধারণা টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের।

বাংলাদেশ একাদশ
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), মুনিম শাহরিয়ার, লিটন দাস, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও নাসুম আহমেদ।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ
নিকোলাস পুরান (অধিনায়ক), রভম্যান পাওয়েল (সহ-অধিনায়ক), শামার ব্রুকস, আকিল হোসেন, ব্রান্ডন কিং, কাইল মেয়ার্স, ওবেড ম্যাককয়, রোমারিও শেফার্ড, ওডিন স্মিথ, ডেভন টমাস ও হেইডেন ওয়ালশ জুনিয়র।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশের সফরে ১৮৭৫ দিন পর উইন্ডসর পার্কে আন্তর্জাতিক ক্রিকেট

বাংলাদেশের সফরে ১৮৭৫ দিন পর উইন্ডসর পার্কে আন্তর্জাতিক ক্রিকেট

চ্যালেঞ্জিং, সিরিজ জয়ের ভালো সুযোগও: মাহমুদউল্লাহ রিয়াদ

চ্যালেঞ্জিং, সিরিজ জয়ের ভালো সুযোগও: মাহমুদউল্লাহ রিয়াদ

অনেকে আনন্দ করছিলাম, অনেকে ভয় পাচ্ছিলো: মিরাজ

অনেকে আনন্দ করছিলাম, অনেকে ভয় পাচ্ছিলো: মিরাজ

৯২ রান দূরে সাকিব আল হাসান

৯২ রান দূরে সাকিব আল হাসান