ব্যাটিং ব্যর্থতায় ঢাকার হার, জয়ে ফিরলো চট্টগ্রাম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৩৮ পিএম, ২২ জানুয়ারি ২০২৪
ব্যাটিং ব্যর্থতায় ঢাকার হার, জয়ে ফিরলো চট্টগ্রাম

বোলারদের পর ওপেনার তানজিদ হাসান ও আফগানিস্তানের নজিবুল্লাহ জাদরানের ব্যাটিংয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটে দ্বিতীয় জয়ের স্বাদ পেয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। নিজেদের তৃতীয় ম্যাচে ঢাকাকে ৬ উইকেটে হারিয়েছে দুর্দান্ত চট্টগ্রাম।

প্রথমে ব্যাট করা ঢাকাকে ২০ ওভারে ৮ উইকেটে ১৩৬ রানে আটকে রাখে চট্টগ্রামের বোলাররা। জবাবে তানজিদের ৪৯ ও নাজিবুল্লাহর ১৯ বলে অনবদ্য ৩২ রানে জয় নিয়ে মাঠে ছাড়ে চট্টগ্রাম। চট্টগ্রামের জয়ে দ্বিতীয় ম্যাচেই হারের দেখা পেল প্রথম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারানো ঢাকা।

সোমবার (২২ জানুয়ারি) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ দিনের প্রথম ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে অষ্টম ওভারে ৩৩ রানেই ৪ উইকেট হারায় ঢাকা। মোহাম্মদ নাইম ৮, সাইফ হাসান ৯, অধিনায়ক মোসাদ্দেক হোসেন শূন্য এবং অস্ট্রেলিয়ার অ্যালেক্স রস ১১ রান করেন।

চট্টগ্রামের পেসার আল আমিন হোসেনের বলে মুখের থুতনিতে ব্যাথা পেয়ে ১ রান নিয়ে ঢাকার গুনাথিলাকা আহত অবসর নিলে কনকাশন সাব হন ক্রুসপুল্লি। শুরুর ধাক্কা সামলে উঠে পঞ্চম উইকেটে ঢাকাকে ৫২ বলে ৭৮ রানের জুটি এনে দেন ইরফান শুক্কুর ও ক্রুসপুল্লি।

১৬তম ওভারে ক্রুসপুল্লিকে শিকার করে চট্টগ্রামকে ব্রেক-থ্রু এনে দেন আয়ারল্যান্ডের পেসার কার্টিস ক্যাম্ফার। হাফ-সেঞ্চুরি সম্ভাবনা জাগিয়ে ৩১ বলে ৪৬ রানে আউট হন ক্রুসপুল্লি। ইনিংসে ৪টি চার ও ২টি ছক্কা মারেন তিনি।

এরপর ইরফানের ২৬ বলে ২৭ ও শেষদিকে তাসকিন আহমেদের ৯ বলে ১৫ রানের সুবাদে ২০ ওভারে ৮ উইকেটে ১৩৬ রানের সম্মানজনক সংগ্রহ পায় ঢাকা। চট্টগ্রামের আল আমিন ও বিলাল খান ২টি করে উইকেট নেন।

১৩৭ রানের টার্গেটে খেলতে নেমে টুর্নামেন্টের প্রথম ম্যাচে হ্যাট্টিক করা পেসার শরিফুল ইসলামের করা প্রথম ওভারে ৩টি চারে ১২ রান করে আউট হন চট্টগ্রামের ওপেনার শ্রীলঙ্কার আবিস্কা ফার্নান্দো। তিন নম্বরে নামা উইকেটরক্ষক ইমরানুজ্জামানকে(১) দ্বিতীয় উইকেট নেন শরিফুল।

পাওয়ার প্লেতে ২ উইকেট পতনের পর তৃতীয় উইকেটে ৫২ বলে ৫৩ রান যোগ করে চট্টগ্রামকে লড়াইয়ে ফেরান ওপেনার তানজিদ হাসান ও শাহাদাত হোসেন। ৩১ বলে ২২ রান করা শাহাদাতকে শিকার করে জুটি ভাঙেন ঢাকার পাকিস্তানী স্পিনার উসমান কাদির।

হাফ-সেঞ্চুরির দ্বারপ্রান্তে গিয়ে পেসার তাসকিনের শিকার হন ৫টি চার ও ১টি ছক্কায় ৪০ বলে ৪৯ রানে আউট হন তানজিদ। দলীয় ১০৫ রানে তানজিদ ফেরার পর ১০ বল বাকি থাকতে চট্টগ্রামের জয় নিশ্চিত করেন আফগানিস্তানের নজিবুল্লাহ জাদরান ও অধিনায়ক শুভাগত হোম।

১৭ বলে ৩২ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন তারা। ১টি চার ও ৩টি ছক্কায় ১৯ বলে ৩২ রানে অপরাজিত থাকেন নজিবুল্লাহ। ৭ রানে অপরাজিত থাকেন শুভাগত। ঢাকার শরিফুল ৪০ রানে ২ উইকেট নেন।


শেয়ার করুন :