ফাইনালের পথে টিকে থাকতে বরিশালের লক্ষ্য ১৩৬

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:১২ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০২৪
ফাইনালের পথে টিকে থাকতে বরিশালের লক্ষ্য ১৩৬

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এলিমিনিটের ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ১৩৫ রানে আটকে দিয়েছে ফরচুন বরিশাল। ফলে ফাইনালের পথে টিকে থাকতে তামিম ইকবালের বরিশালের জয়ের জন্য লক্ষ্য দাঁড়িয়েছে ১৩৬ রান।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন ফরচুন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি চট্টগ্রাম।

ইনিংসের দ্বিতীয় ওভারেই দলীয় ৪ রানে উদ্বোধনী জুটি হারায় বন্দর নগরীরর দলটি। ৩ বল খেলে ২ রান নিয়ে তানজিদ হাসান তামিম সাজঘরে ফিরলে শুরুতেই উইকেটের পতন ঘটে।

ইমরানুজ্জামানকে সাথে নিয়ে ওপেনার জস ব্রাউন রানের চাকা সচল রাখলেও পঞ্চম ওভারের শেষ বলে দ্বিতীয় উইকেট হারায় চট্টগ্রাম। ওয়ানডাইনে ব্যাট করতে নেমে ১৩ বলে ৭ রান করেন ফিরেন ইমরানুজ্জামান।

এরপর টম ব্রুস ১৭, সৈকত আলী ১১, অধিনায়ক শুভাগত হোম ২৪, রোমারিও শেফার্ড ১১, নিহাদুজ্জামান ১০ রান করে সাজঘরে ফিরেন। দলের ব্যাটারদের এমন যাওয়া-আসায় ১৩৫ রান করে চট্টগ্রাম।

চট্টগ্রামকে ১৩৫ রানে আটকে রাখার পথে বরিশালের পক্ষে বল হাতে ২টি করে উইকেট শিকার করেন কাইল মায়ার্স এবং মোহাম্মদ সাইফউদ্দিন। এছাড়া তাইজুল ইসলাম, ওবেদ ম্যাককয় এবং জেমস ফুলার একটি করে উইকেট শিকার করেন।

এ ম্যাচের জয়ী দল ফাইনালের লড়াইয়ে টিকে থাকবে। আর হেরে যাওয়া দল চলমান বিপিএলের আসর থেকে বিদায় নিবে। জয়ী দল প্রথম কোয়ালিফায়ারে হেরে যাওয়া দলের বিপক্ষে খেলবে। সেই ম্যাচের জয়ীরা দ্বিতীয় দল হিসেবে ফাইনালে পা রাখবে।


শেয়ার করুন :