সিলেটের হ্যাট্টিক জয়

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৭:৩৬ পিএম, ০৮ নভেম্বর ২০১৭
সিলেটের হ্যাট্টিক জয়

বিপিএলের পঞ্চম আসরে হ্যাট্টিক জয়ের স্বাদ পেল স্বাগতিক সিলেট সিক্সার্স। নিজেদের তৃতীয় ম্যাচে গতবারের রানার-আপ রাজশাহী কিংসকে ৩৩ রানে হারিয়েছে নাসির বাহিনী।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় রাজশাহী কিংস। এ ম্যাচেও দুর্দান্ত শুরু করেন সিলেটের দুই ওপেনার শ্রীলঙ্কার উপুল থারাঙ্গা ও ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে ফ্লেচার। নিজেদের প্রথম ম্যাচে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে উদ্বোধনী জুটিতে থারাঙ্গা ও ফ্লেচার ১২৫ ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ৭৩ রান করেন। রাজশাহীর বিপক্ষে ৬২ বলে ১০১ রান যোগ করেন তারা। ৬৩তম ডেলিভারিতে বিচ্ছিন্ন হন দু’জনে। জুটিতে প্রথম ও দ্বিতীয় ৫০ রান যোগ করতে ৩১ বল করে মোকাবেলা করেছেন থারাঙ্গা ও ফ্লেচার।

রান আউটের ফাঁদে পড়ার আগে ৪৮ রান করেন ফ্লেচার। ৫টি চার ও ৩টি ছক্কা মারেন তিনি। ফ্লেচার ব্যর্থ হলেও আসরে টানা তৃতীয় হাফ-সেঞ্চুরির স্বাদ নেন থারাঙ্গা। অপরাজিত ৬৯ ও ৫১ রানের পর এবার ৫০ রানে থামেন থারাঙ্গা। ৩৭ বল মোকাবেলা করে ৫টি চার ও ১টি ছক্কা মারেন এই বাঁ-হাতি ব্যাটসম্যান।

এরপর শ্রীলঙ্কার দানুষ্কা গুনাথিলাকার ২২ বলে ২টি চার ও ৩টি ছক্কায় ৪২ ও ইংল্যান্ডের রস হোয়াইটলির ১২ বলে ১টি চার ও ৩টি ছক্কায় অপরাজিত ২৫ রানের কল্যাণে ২০ ওভারে ৬ উইকেটে ২০৫ রানের বড় সংগ্রহ পায় সিলেট। এবারের আসরে এটিই এখন পর্যন্ত সর্বোচ্চ দলীয় সংগ্রহ। রাজশাহীর ওয়েস্ট ইন্ডিজের কেসরিক উইলিয়ামস ৩৯ রানে ২ উইকেট নেন।

জয়ের জন্য ২০৬ রানের বিশাল টার্গেটে উড়ন্ত ছিল রাজশাহীর। ইনিংসের গোড়াপত্তন করা ইংল্যান্ডের লুক রাইট ও মোমিনুল হক মাত্র ৩২ বলেই দলের স্কোর অর্ধশতক পূর্ণ করেন। ২৪ রানে থাকা মোমিনুলকে তুলে নিয়ে সিলেটকে প্রথম সাফল্য এনে দেন ইংল্যান্ডের পেসার লিয়াম প্লাংকেট। মোমিনুলের জায়গায় ক্রিজে আসা রনি তালুকদার দু’বল পরই প্লাংকেটের দ্বিতীয় শিকার হয়ে প্যাভিলিয়নে ফিরেন। শূন্য হাতে ফিরতে হয়েছে তাকে।

ব্যাট হাতে বড় ইনিংস খেলতে ব্যর্থ হয়েছেন রাজশাহীর পরের দিকে ব্যাটসম্যানরাও। তবে লড়াই করার চেষ্টা করেছিলেন রাইট নিউজিল্যান্ডের জেমস ফ্রাঙ্কলিন। সেই লড়াই বৃথা যায়। রাইটের ৩৯ বলে ৫৬ রান ও ফ্রাঙ্কলিনের ২৩ বলে ৩৫ রান রাজশাহীকে বড় হার থেকে রক্ষা করে। শেষ পর্যন্ত ৮ উইকেটে ১৭২ রান করতে পারে রাজশাহী। সিলেটের আবুল ও প্লাংকেট ৩টি করে উইকেট নেন।

এ জয়ে নিজেদের মাঠে সবক’টিতেই জিতলো সিলেট। খুলনা টাইটান্সের বিপক্ষে নিজেদের মাঠে বুধবার শেষ ম্যাচ খেলতে নামবে সিলেট।

সংক্ষিপ্ত স্কোর :
সিলেট সিক্সার্স : ২০৫/৬, ২০ ওভার (থারাঙ্গা ৫০, ফ্লেচার ৪৮, উইলিয়ামস ২/৩৯)।
রাজশাহী কিংস : ১৭২/৮, ২০ ওভার (রাইট ৫৬, ফ্রাঙ্কলিন ৩৫, আবুল ৩/২২)।

ফল : সিলেট সিক্সার্স ৩৩ রানে জয়ী।
ম্যাচের সেরা : দিলশান গুনাথিলাকা (সিলেট সিক্সার্স)।


শেয়ার করুন :