মাশরাফির সঙ্গে শুভাশিসের এ কেমন আচরণ?

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৯:২১ এএম, ০৯ নভেম্বর ২০১৭
মাশরাফির সঙ্গে শুভাশিসের এ কেমন আচরণ?

বিপিএলের পঞ্চম আসরে রংপুর রাইডার্স ও চিটাগং ভাইকিংসের মধ্যকার খেলায় এক ন্যাক্কারজনক ঘটনা জন্ম দিলো। এমন ঘটনা টাইগার ভক্তদের তো বটেই ক্রিকেট বিশ্বেও অপ্রত্যাশিত।

ম্যাচের ১৭তম ওভারের খেলা চলছিল। ব্যাটসম্যান হিসেবে স্ট্রাইকিং প্রান্তে মাশরাফি বিন মর্তুজা। আর বোলার চিটাগং ভাইকিংসের শুভাশিস রায়। বলটি রক্ষ্মণাত্মক ভঙ্গিতেই খেললেন মাশরাফি। বল চলে গেল সোজা বোলার শুভাশিসের হাতে। শুভাশিস চেয়েছিলেন বলটি থ্রো করতে; কিন্তু করলেন না। বল ছোঁড়ার ভঙি করলেন। এ সময় ব্যাটসম্যান মাশরাফি কিছুটা স্লেজিং করলেন। হাত নেড়ে শুভাশিসকে হয়তো বললেন, নিজের বোলিং মার্কে ফিরে যেতে। আর এতেই তেড়ে যান শুভাশিস।

শুভাশিস যা করলেন, তা অকেটাই সীমালঙ্গন। মাশরাফির দিকে তেড়ে গেয়ে চিটাগাংয়ে খেলা জাতীয় দলের এ পেসার। খুব অসদাচরণ করেন মাশরাফির সঙ্গে। পরে আম্পায়ার এসে দমানোর চেষ্টা করেন শুভাশিসকে। এমনকি তার নিজের সতীর্থ প্রথমে তানবির হায়দার, পরে জিম্বাবুইয়ান ক্রিকেটার সিকান্দার রাজাও এসে শুভাশিসকে নিভৃত করার চেষ্টা করেন। তাতেও যেন কাজ হচ্ছিল না।

এমন পরিস্থিতিতে মাশরাফি কোনো প্রত্যুত্তর করেননি। প্রথমে কিছুটা এগিয়ে এসেছিলেন শুভাশিসের কথা শোনার জন্য। কিন্তু পরে  শুধু অবিশ্বাসের ভঙ্গিতে তাকিয়ে ছিলেন শুভাশিসের দিকে। হয়তো ভাবছিলেন, এ কাকে দেখছেন তিনি!

খেলা শেষেও শিক্ষা দিলেন মাশরাফি। নেতার মতই সব মাথা পেতে নিলেন। সংবাদ সম্মেলনে নির্লিপ্ত কণ্ঠে মাশরাফিই সরি বললেন! বলেন, ‘সিরিয়াস কিছু না, ওকেই আমার স্যরি বলা উচিত। ক্রিকেটে এটা হয়ে থাকে। ওর জায়গা থেকে মনে করি ও ঠিক আছে। আমার হয়তো বা আরেকটু মাথা ঠান্ডা রাখা উচিত ছিল। সে আমার ছোট। জানি না ওর কী করা উচিত ছিল। যেহেতু আমি সিনিয়র, আমার আরেকটু শান্ত থাকা উচিত ছিল।’


শেয়ার করুন :