আইপিল ম্যাচে জুতা নিক্ষেপ

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০১:০৮ পিএম, ১১ এপ্রিল ২০১৮
আইপিল ম্যাচে জুতা নিক্ষেপ

অনেকদিন পরে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিল) ১১তম আসরের পঞ্চম ম্যাচে দেখা গেল একটি অপ্রীতিকর ঘটনা। কাবেরি নদীর পানি বণ্টন ইস্যুতে মঙ্গলবার চেন্নাই এবং কলকাতার ম্যাচে আন্দোলনকারীরা মাঠে জুতা-বোতল ইত্যাদি ছুঁড়ে মেরেছেন। ম্যাচের শুরু থেকেই মাঠের মধ্যে নানা জিনিস ছুঁড়ে মারেন তারা। এছাড়া আন্দোলনের সময় লাল পতাকা ধারণ করে তারা।

চেন্নাইতে ম্যাচ চলাকালীন ঝামেলা হবে বলে আগেই শঙ্কা করা হয়েছিল। যার জন্য চেন্নাইয়ের ম্যাচকে কেন্দ্র করে অতিরিক্ত চার পুলিশ মোতায়ন করা হয়। গতকাল ম্যাচের পূর্বেই স্টেডিয়ামের ‘এফ আপার’ স্ট্যান্ডে অবস্থান করে আন্দোলনকারীরা। যার কারণে পুরো ম্যাচ জুড়ে ছিল থমথমে পরিবেশ। নির্ধারিত সময়ের ১৩ মিনিট পরে খেলা মাঠে গড়ায়। তাছাড়া কলকাতা নাইট রাইডার্সও টিম হোটেল থেকে নির্ধারিত সময়ে মাঠে পৌঁছাতে পারেনি।

আন্দোলনকারীদের নিক্ষেপ করা জুতা পতিত হয় রবীন্দ্র জাদেজা, ফাফ ডু প্লেসি ও লুঙ্গি এনগিডিদের খুব কাছে। যা দেখে বিস্মিত নয়নে গ্যালারির দিকে তাকিয়ে থাকতে দেখা যায় এই ক্রিকেট তারকাদের।

এমন ঘটনার পর দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা বাহিনী। সেই সময় আন্দোলন কারীদের মধ্যে থেকে তিন জনকে আটকও করে পুলিশ।

উল্লেখ্য, কাবেরি নদীর পানি বণ্টন নিয়ে ভারতের প্রতিবেশী দুই রাজ্য কর্ণাটক ও তামিলনাড়ুর মধ্যে অনেকদিন ধরেই ঝামেলা লেগে আছে। কিছুদিন আগে এই বিষয় নিয়ে দেশটির আদালত বোর্ড গঠনের নির্দেশ দিয়েছে। তবে সেই বোর্ড গঠন নিয়ে তেমন কোন উদ্যেগ গ্রহণ করা হয়নি বলে ক্ষুব্ধ হয়েছে উঠেছে চেন্নাইয়ের জনগন। যার কারণে বিভিন্ন ভাবে আন্দোলনে জড়িয়ে পড়েছে তারা।


শেয়ার করুন :