আইপিএল: এনওসি পেয়েছেন মোস্তাফিজ, সাকিব-লিটন এখনো না

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:২৯ পিএম, ২৯ মার্চ ২০২৩
আইপিএল: এনওসি পেয়েছেন মোস্তাফিজ, সাকিব-লিটন এখনো না

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরে বাংলাদেশ থেকে দল পেয়েছেন সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান এবং লিটন কুমার দাস। তবে একই সময়ে দেশের খেলা থাকায় পুরো আইপিএলে ছাড়পত্র পাচ্ছেন না সবাই। তবে ইতিমধ্যে আইপিএলে খেলতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ছাড়পত্র পেয়েছেন মোস্তাফিজুর রহমান।

বিসিবির পরিচালক ও ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান জালাল ইউনুস সংবাদ মাধ্যমে এমন তথ্য জানিয়েছেন। মূলত মোস্তাফিজ টেস্ট না খেলায় আয়ারল্যান্ডের বিপক্ষে তাকে নিয়ে বিসিবি সমস্যা নেই। তবে অধিনায়ক সাকিব আল হাসান এবং ওপেনার লিটন দাসকে টেস্ট সিরিজের আগে ছাড়তে রাজি নয় বিসিবি।

জালাল ইউনুস বলেন, “সাকিব ও লিটনকে আমরা এখন পর্যন্ত এনওসি দেইনি। শুধুমাত্র মোস্তাফিজকে দিয়েছি। কারণ ওর ব্যাপারটি আলাদা। সে টেস্ট খেলে না।”

আয়ারল্যান্ডের বিপক্ষে ঢাকায় ৪ থেকে ৮ এপ্রিল একটি টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ। আইপিএলের জন্য ছাড়পত্র না দেওয়া হলে সাকিব-লিটনকে সেই টেস্টে পাওয়া যাচ্ছে। তবে সেটি নিয়ে পরিস্কার তথ্য জানাননি জালাল ইউনুস। বলেন, “টেস্টের দল ঘোষণা হলেই তা জানা যাবে।”

চলতি মাসের শেষ দিন, অর্থাৎ ৩১ মার্চ থেকে শুরু হবে আইপিএলের এবারের আসর। প্রথম দিনেই মাঠে নামবে কলকাতা। যে দলটির হয়ে খেলার কথা রয়েছে সাকিব-লিটনের। ফলে আইপিএলের শুরু থেকেই ছাড়পত্র পেতে আবেদনও করেছেন তারা দু’জন।

তবে আইপিএল ড্রাফটের আগেই জানিয়ে দেওয়া হয়েছিল যে, দেশের খেলা থাকলে সেই সময়ে জাতীয় দলের খেলাকেই প্রধান্য দিতে হবে। তবে আইপিএল ফ্র্যাঞ্চাইজিতে ‘হুমকি’ বিসিবি কিছুটা নরম হওয়া আশা থাকলেও সেটির নমুনা দেখা যাচ্ছে না। বরং বিসিবি তার নিজের অবস্থান থেকে নড়বে না।


শেয়ার করুন :