কোহলিকে বড় অংকের জরিমানা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৫৭ পিএম, ২৫ এপ্রিল ২০২৩
কোহলিকে বড় অংকের জরিমানা

চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দ্বিতীয় বারের মতো জরিমানার কবলে পড়লেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক বিরাট কোহলি। জাতীয় দলের সাবেক এই অধিনায়ক বেশ বড় অংকের জরিমানা করা হয়েছে। একই সাথে দলের বাকি সদস্যদেরও দিতে হয়েছে জরিমানা।

রোববার (২৩ এপ্রিল) চলমান আইপিএলের ৩২তম ম্যাচে রাজস্থান রয়্যালসে বিপক্ষে খেলতে নেমেছিল বিরাট কোহলির ব্যাঙ্গালোর। এম চিন্নাস্বামী স্টেডিয়ামে জয় পাওয়া ওই ম্যাচে স্লো ওভার রেটে ধরা পড়েছে কোহলির ব্যাঙ্গালোর।

ম্যাচে স্লো ওভার রেটের কারণে অধিনায়ক বিরাট কোহলিতে ২৪ লাখ রুপি জরিমানা করা হয়েছে। একই সাথে দলের বাকি ১০ জন ক্রিকেটারকেও প্রত্যেকের ম্যাচ ফির ২৫ শতাংশ, অর্থাৎ ৬ লাখ রুপি করে জরিমানা করা হয়েছে। যা মোট হিসেবে ৮৪ লাখ রুপি।

আইপিএলের চলমান আসরে বিরাট কোহলির এটি দ্বিতীয় জরিমানা। এর আগে আসরের ২৪তম ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে আচরণ বিধি লঙ্ঘণের অপরাধে তাকে ম্যাচ ফির ১০ শতাংশ জরিমানা করা হয়েছিল।

ওই ম্যাচে বিরাট কোহলি আইপিএলের কোড অব কন্ডাক্টের ধারা ২.২ ভঙ্গ করেছিলেন। ম্যাচ আম্পায়ার অভিযোগ দেওয়ার পর সেটি স্বীকারও করে নিয়েছিলেন বিরাট কোহলি।

রাজস্থানের বিপক্ষে ৭ রানের জয় পেয়েছে ব্যাঙ্গালোর। প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ১৮৯ রানের সংগ্রহ গড়ে বিরাট কোহলিরা। জবাবে ৬ উইকেটে ১৮২ রান করতে পারে রাজস্থান। এ জয়ে নিজেদের সাত ম্যাচে চার জয়ে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে রয়েছে ব্যাঙ্গালোর।


শেয়ার করুন :