গিলের সেঞ্চুরিতে কোয়ালিফাইয়ারে গুজরাট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:১৬ পিএম, ১৬ মে ২০২৩
গিলের সেঞ্চুরিতে কোয়ালিফাইয়ারে গুজরাট

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি মৌসুমের প্রথম দল হিসেবে প্লে-অফ ও কোয়ালিফাইয়ার নিশ্চিত করলো বর্তমান চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্স। আইপিএলের ৬২তম ম্যাচে শুভমান গিলের সেঞ্চুরিতে সানরাইজার্স হায়দারাবাদকে ৩৪ রানে হারিয়ে জয় তুলে নেয় গুজরাট।

দলের জয়ের ম্যাচে ব্যাট হাতে ১০১ রান করেন গিল। অন্যদিকে, এ ম্যাচ হেরে যাওয়ায় আইপিএলের চলমান আসরে প্লে-অফে উঠার সুযোগ শেষ হয়ে গেল হায়দারাবাদের।

সোমবার (১৫ মে) দিনগত রাতে আহমেদাবাদে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে আইপিএলের ইতিহাসে গিলের প্রথম সেঞ্চুরিতে ২০ ওভারে ৯ উইকেটে ১৮৮ রান করে গুজরাট। ৫৮ বল খেলে ১৩টি চার ও ১টি ছক্কায় ১০১ রান করেন গিল। চলমান আইপিএলে ষষ্ঠ ব্যাটার হিসেবে সেঞ্চুরি করেন গিল।

জবাবে গুজরাটের দুই পেসার মোহাম্মদ সামি ও মোহিত শর্মার বোলিং তোপে ৫৯ রানে ৭ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে হায়দারাবাদ। শেষ পর্যন্ত দক্ষিণ আফ্রিকার হেনরিচ ক্লাসেনের ৪৪ বলে ৬৪ রানের সুবাদে বড় হারের লজ্জা থেকে রক্ষা পায় হায়দারাবাদ।

২০ ওভারে ৯ উইকেটে ১৫৪ রান করে তারা। গুজরাটের সামি ২১ রানে ও মোহিত ২৮ রানে ৪টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হন গিল।

আসরে ১৩ ম্যাচ খেলে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে প্লে-অফ নিশ্চিত করেছে গুজরাট। সেই সাথে টেবিলের শীর্ষ দুই নিশ্চিত করে কোয়ালিফাইয়ারের টিকিট পেল হার্দিক পান্ডিয়ার দল। আর ১২ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের নবম স্থানে থাকায় প্লে-অফে খেলার স্বপ্ন হারালো হায়দারাবাদ।


শেয়ার করুন :