ভিসা ‘জটিলতা’র অবসান, দুবাই যাচ্ছেন মমিনুল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১৫ পিএম, ০৮ ডিসেম্বর ২০২০
ভিসা ‘জটিলতা’র অবসান, দুবাই যাচ্ছেন মমিনুল

ফাইল ফটো

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টেস্ট অধিনায়ক মমিনুল হকের ‘ভিসা জটিলতা’র অবসান হয়েছে। সবকিছু ঠিক থাকলে মঙ্গলবার (৮ ডিসেম্বর) দুবাইয়ের উদ্দেশে ঢাকা ছাড়ছেন তিনি। সেখানে হাতের আঙুলে অস্ত্রোপচার করানো হবে।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতি করোনা ভাইরাসের কারণে বিদেশে চিকিৎসা নেওয়ার বিষয়ে মমিনুল হকের ভিসা নিয়ে কিছুটা জটিলতা তৈরি হয়েছিল। তবে সেটির সমাধান হয়েছে।

দুবাই যাওয়ার বিষয়ে মমিনুল জানিয়েছেন, ‘কালকেই (মঙ্গলবার) আমি দুবাই পৌঁছে যাব বলে আশা করছি। পরের দিন (বুধবার) ডাক্তারের সঙ্গে কথা বলব। ডাক্তার যদি দ্রুত অস্ত্রোপাচার করতে চান, তাহলে আমি তাই করব।’

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ দ্রুত এগিয়ে আসার কারণে মমিনুলের পরিপূর্ণ সুস্থতা খুবই প্রয়োজন। অবশ্য অপারেশনের পর পুনর্বাসনের জন্য মমিনুলকে বিশ্রামে চলে যেতে হবে। সেক্ষেত্রে তাকে কতদিনের বিশ্রামে থাকতে হবে তা এখনই বলা যাচ্ছে না।

চলমমান বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে গত সপ্তাহে জেমকন খুলনার বিপক্ষে ফিল্ডিং করার সময় ডান হাতের তর্জনীতে আঘাত পান গাজী গ্রুপ চট্টগ্রামের হয়ে খেলা মমিনুল হক। পরে স্ক্যানিংয়ে তার আঙুলে গুরুতর ফাটল ধরা পড়ে।

পরে বিসিবির প্রধান চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী বলেছেন, ‘ইনজুরি থেকে পরিপূর্ণভাবে পরিত্রাণ পেতে মমিনুলকে অস্ত্রোপচারের করাতে হবে।’ তার পরামর্শেই দুবাই চিকিৎসা নিতে যাচ্ছে টাইগারদের টেস্ট দলনেতা।

এ ধরনের ফাটল থেকে সুস্থ হতে সচরাচর কমপক্ষে চার থেকে ছয় সপ্তাহ লাগতে পারে বলে মনে করেন চট্টগ্রামের ফিজিও মোহাম্মদ এনামুল হক। তবে সবকিছু নির্ভর করছে দুবাইয়ে চিকিৎসকের উপর। সেখানে অস্ত্রোপচারের পর বিস্তারিত জানা যাবে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

বৃদ্ধাঙ্গুলে ফ্র্যাকচার, ছিটকে গেলেন মমিনুল

বৃদ্ধাঙ্গুলে ফ্র্যাকচার, ছিটকে গেলেন মমিনুল

স্ট্রাইক রেট নিয়ে চিন্তিত নন তামিম

স্ট্রাইক রেট নিয়ে চিন্তিত নন তামিম

টি-টোয়েন্টির যে রেকর্ডে সাকিবের আগে মাত্র দু’জন

টি-টোয়েন্টির যে রেকর্ডে সাকিবের আগে মাত্র দু’জন

টি-টোয়েন্টির যে রেকর্ডে দেশের প্রথম তামিম

টি-টোয়েন্টির যে রেকর্ডে দেশের প্রথম তামিম