নেতৃত্ব হারালেও ফিরলেন হোল্ডার, রয়েছেন মায়ার্স-এনক্রুমার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:০৬ এএম, ১৪ মার্চ ২০২১
নেতৃত্ব হারালেও ফিরলেন হোল্ডার, রয়েছেন মায়ার্স-এনক্রুমার

বাংলাদেশ সফরে ভালো করায় ভারপ্রাপ্ত থেকে পূর্ণ অধিনায়ক হয়েছেন ক্রেইগ ব্র্যাথওয়েট। তবে নেতৃত্ব হারালেও দলের জায়গা ফিরে পেয়েছেন জেসন হোল্ডার। ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচে দলে ফিরেছে ব্যাটসম্যান ডোয়াইর ব্রাভোও। এছাড়া ওয়েস্ট ইন্ডিজের ঘোষিত ১৩ সদস্যের দলে জায়গা ধরে রেখেছেন কাইল মায়ার্স ও এনক্রুমার।

করোনা আতঙ্ক ও ব্যক্তিগত কারণে গত মাসে বাংলাদেশ সফর থেকে বিরত ছিলেন ওয়েস্ট ইন্ডিজের নিয়মিত দলের শীর্ষ ১০ খেলোয়াড়। সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হলেও দুই ম্যাচের টেস্ট সিরিজে উল্টো বাংলাদেশকে হোয়াইটওয়াশ করে ওয়েস্ট ইন্ডিজ।

টেস্টে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন মায়ার্স ও বোনার। প্রথম টেস্টে অপরাজিত ২১০ রানের ইনিংস খেলে ওয়েস্ট ইন্ডিজকে ঐতিহাসিক জয়ের স্বাদ দেন মায়ার্স। সফরে দু’টি হাফ-সেঞ্চুরিও ছিল বোনারের।

মায়ার্স-বোনারসহ বাংলাদেশ সফর করা ১১ জন খেলোয়াড় নিজেদের জায়গা ধরে রেখেছেন। আর বাংলাদেশ সফরে না আসা ৮ জনের সুযোগ হয়নি টেস্ট দলে। সুুযোগ পাওয়াদের মধ্যে আছেন দু’দিন আগে টেস্টে সাবেক অধিনায়ক হওয়া হোল্ডার ও ব্যাটসম্যান ব্রাভো।

নতুন অধিনায়ক হিসেবে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে পথচলা শুরু হবে ক্রেইগ ব্র্যাথওয়েটের। দু’দিন আগেই পাকাপোক্তভাবে টেস্ট দলের দায়িত্ব পেয়েছেন সর্বশেষ বাংলাদেশ সফরে ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করা ব্র্যাথওয়েট। লঙ্কানদের বিপক্ষে সিরিজে তার সহকারী হিসেবে থাকবেন জার্মেই ব্লাকউড।

দল নিয়ে ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাচক রজার হার্পার বলেন, ‘বাংলাদেশের বিপক্ষে শেষ সিরিজে ভালো করা ক্রিকেটারদের নিয়ে স্কোয়াড গড়তে পেরে ভালো লাগছে। বাংলাদেশে পাওয়া আত্মবিশ্বাস কাজে লাগানোর দারুণ সুযোগ। বেশ কয়েকজন খেলোয়াড় বাংলাদেশ সফরে সুযোগ ভালোভাবে কাজে লাগিয়েছে এবং দলে নিজেদের জায়গা নিশ্চিত করেছে।’

২১ মার্চ থেকে শুরু হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। ২৯ মার্চ শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। অ্যান্টিগাতেই হবে দু’টি টেস্ট।

প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজ দল
ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জার্মেই ব্লাকউড (সহ-অধিনায়ক), এনক্রুমার বোনার, ডোয়াইন ব্রাভো, জন ক্যাম্পবেল, রাকিম কর্নওয়াল, জসুয়া ডা সিলভা, শ্যানন গাব্রিয়েল, জেসন হোল্ডার, আলজারি জোসেফ, কাইল মায়ার্স, কেমার রোচ ও জোমেল ওয়ারিকান।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

লুইসের সেঞ্চুরিতে উইন্ডিজের সিরিজ নিশ্চিত

লুইসের সেঞ্চুরিতে উইন্ডিজের সিরিজ নিশ্চিত

বাংলাদেশে না আসায় কপাল পুড়লো হোল্ডারের, পুরস্কৃত ব্র্যাথওয়েট

বাংলাদেশে না আসায় কপাল পুড়লো হোল্ডারের, পুরস্কৃত ব্র্যাথওয়েট

ছয় ছক্কা ক্লাবে পোলার্ড, গিবস ও যুবরাজের শুভেচ্ছা

ছয় ছক্কা ক্লাবে পোলার্ড, গিবস ও যুবরাজের শুভেচ্ছা

ভারত বিশ্বকাপে শিরোপার স্বাদ চান গেইল

ভারত বিশ্বকাপে শিরোপার স্বাদ চান গেইল