আফগান সিরিজে থাকছে না পাকিস্তানের নিয়মিত চার মুখ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:০৪ এএম, ২১ আগস্ট ২০২১
আফগান সিরিজে থাকছে না পাকিস্তানের নিয়মিত চার মুখ

ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শেষ করেই আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে পাকিস্তান। এরপরেই ঘরের মাঠে নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডকে আতিথ্য দিবে পাকিস্তান। টানা খেলার চাপ থেকে মুক্তি দিতেই আফগানদের বিপক্ষে সিরিজ থেকে দলের চার নিয়মিত মুখকে বিশ্রাম দেওয়ার পরিকল্পনা করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

চলতি বছরের সেপ্টেম্বরে শ্রীলঙ্কায় আফগানদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে পাকিস্তান। এ সিরিজ থেকে বিশ্রাম পেতে পারেন অধিনায়ক বাবর আজম, উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ান, পেসার হাসান আলি এবং শাহিন শাহ আফ্রিদি। টানা খেলার চাপ থেকে মুক্তি দিতেই তাদেরকে বিশ্রাম দেওয়া হবে জানিয়েছে পাকিস্তানের বিভিন্ন সংবাদমাধ্যম।

করোনাভাইরাস মহামারির কারণে বায়ো-বাবলে মধ্যে থেকে ক্রিকেটারদের খেলতে হচ্ছে। বায়ো-বাবলে থেকে ক্রিকেটারদের যেন কোনো ধরনের সমস্যার সৃষ্টি না হয়, এ কারণে বিভিন্ন দেশ ক্রিকেটারদেরকে বিশ্রাম নেওয়া সুযোগ দিচ্ছে। একই কাজ করতে যাচ্ছে পিসিবি।

বায়ো-বাবলের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ ৪৫ টি ম্যাচ খেলেছে পাকিস্তান। পাকিস্তানের হয়ে তিন ফরম্যাটে খেলার কারণে সবচেয়ে বেশি ধকল পোহাতে হয়েছে বাবর আজম, রিজওয়ান এবং শাহিন আফ্রিদিকে। তবে তুলনামূলক কম ম্যাচ খেলেছেন পেসার হাসান আলি।

আন্তর্জাতিক ক্রিকেট ছাড়াও পাকিস্তান সুপার লিগ (পিএসএল) এবং ঘরোয়া ক্রিকেটেও বায়ো-বাবলের মধ্যে দীর্ঘদিন ছিলেন ক্রিকেটাররা। এ কারণেই বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিতে পারে পিসিবি।

এছাড়াও চলতি বছরের অক্টোবর-নভেম্বরে মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সে বিষয়টি মাথায় রেখেই ক্রিকেটারদের মানসিক স্বস্ত্বি দিতেই তাদেরকে বিশ্রাম দিতে পারে।

আফগান সিরিজে বাবর আজম এবং মোহাম্মদ রিজওয়ানের অনুপস্থিতি দলের অধিনায়কত্ব করতে পারেন শাদাব খান।

আগস্টের শেষের দিকে আফগানদের বিপক্ষে সিরিজ খেলতে শ্রীলঙ্কায় যাবে পাকিস্তান। শ্রীলঙ্কায় পৌঁছে তিন দিনের কোয়ারেন্টাইন করতে হবে। এরপরেই মাঠে গড়াবে সিরিজ। সিরিজের সবগুলো ম্যাচই হাম্বানটোটায় অনুষ্ঠিত হবে।

সিরিজের সময়সূচি

প্রথম ওয়ানডে- ৩ সেপ্টেম্বর
দ্বিতীয় ওয়ানডে- ৫ সেপ্টেম্বর
তৃতীয় ওয়ানডে- ৮ সেপ্টেম্বর

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

নাথান এলিসকে দলে ভেড়াতে চায় আইপিএলের তিন দল

নাথান এলিসকে দলে ভেড়াতে চায় আইপিএলের তিন দল

মিঠুনকে বাদ দিয়ে নিউজিল্যান্ড সিরিজের দল ঘোষণা

মিঠুনকে বাদ দিয়ে নিউজিল্যান্ড সিরিজের দল ঘোষণা

বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করলো ক্রিকেট অস্ট্রেলিয়া

বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করলো ক্রিকেট অস্ট্রেলিয়া

ব্যাটিং কোচের নাম নিশ্চিত করলো আফগান বোর্ড

ব্যাটিং কোচের নাম নিশ্চিত করলো আফগান বোর্ড