টি-টোয়েন্টিতে আর কিপিং করতে চান না মুশফিক : ডোমিঙ্গো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:১৪ এএম, ০৬ সেপ্টেম্বর ২০২১
টি-টোয়েন্টিতে  আর কিপিং করতে চান না মুশফিক : ডোমিঙ্গো

নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে মুশফিকুর রহিমের কিপিং করার কথা থাকলেও উইকেটের পিছনে দাঁড়িয়েছিলেন নুরুল হাসান সোহান। ম্যাচ শেষে মুশফিকের পরিবর্তে সোহানের উইকেটের পিছনে দাঁড়ানোর বিষয়টি ব্যাখা করেছেন টাইগারদের হেড কোচ রাসেল ডোমিঙ্গো।

রাসেল ডোমিঙ্গো জানিয়েছেন, মুশফিক আর কখনই টি-টোয়েন্টিতে কিপিং করতে চাননা। তাই পরবর্তী ম্যাচগুলোতে শুধু ব্যাটসম্যান হিসেবেই খেলবেন মুশফিকুর রহিম।

এ বিষয়ে ডোমিঙ্গো বলেন, ‘এখানে একটু বদল এসেছে। প্রাথমিকভাবে মুশফিকের সঙ্গে আমি কথা বলেছিলাম, দ্বিতীয় ম্যাচের পর ওর কিপিং করার কথা ছিল। কিন্তু মুশফিক আমাকে বলেছে, সে সম্ভবত টি-টোয়েন্টিতে আর কিপিং করতে চায় না।’

কিছুদিন ধরেই মুশফিকের কিপিং নিয়ে বেশ আলোচনা-সমালোচনা চলছে। গুরুত্বপূর্ণ সময়ে উইকেটের পিছনে মারাত্মক কিছু ভুল করেছেন তিনি। যা নিয়ে বেশ আলোচনা-সমালোচনর মুখোমুখিও হতে হয়েছে তাকে।

বছর দুয়েক আগে ২০১৯ সালে টেস্টে কিপিং ছেড়েছেন মুশফিক। ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে নিয়মিতই কিপিং করে যাচ্ছিলেন তিনি। এবার টি-টোয়েন্টিতেও কিপিং গ্লাভস ছাড়লেন তিনি। তবে ওয়ানডেতে নিয়মিতই কিপিং করবেন মুশফিক।

এ বিষয়ে হেড কোচ ডোমিঙ্গো বলেন, ‘আমাদের সামনে এগিয়ে যেতে হবে। আমার মনে হয় না, মুশফিকের আর এই সংস্করণে কিপিং করার প্রবল ইচ্ছা আছে। এই সিরিজে তাই সোহান ও সম্ভবত লিটনের দিকেই এই দায়িত্ব পালনের জন্য মনোযোগ দিতে হবে।’

বাংলাদেশের হয়ে ৮৯ টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নেমেছিলেন মুশফিকুর রহিম। এর মধ্যে মাত্র সাত ম্যাচে আউটফিল্ডে ফিল্ডিং করেছিলেন তিনি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মিডল অর্ডারের ব্যর্থতায় দলের এমন হার : মাহমুদউল্লাহ

মিডল অর্ডারের ব্যর্থতায় দলের এমন হার : মাহমুদউল্লাহ

প্রথম বাংলাদেশি হিসেবে মাহমুদউল্লাহ’র অনন্য রেকর্ড

প্রথম বাংলাদেশি হিসেবে মাহমুদউল্লাহ’র অনন্য রেকর্ড

খালি হাতেই মুশফিক!

খালি হাতেই মুশফিক!

হেরে গিয়ে সিরিজ জয়ের অপেক্ষা বাড়ালো বাংলাদেশ

হেরে গিয়ে সিরিজ জয়ের অপেক্ষা বাড়ালো বাংলাদেশ