আম্পায়ারিং নিয়ে আইসিসিতে অভিযোগ করবে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫৯ পিএম, ০৪ এপ্রিল ২০২২
আম্পায়ারিং নিয়ে আইসিসিতে অভিযোগ করবে বাংলাদেশ

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টে ডারবানে আম্পায়ারিংয়ের বৈষম্যের শিকার হয়েছে বাংলাদেশ। এ নিয়ে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশন্যাল ক্রিকেট কাউন্সিলে (আইসিসি) অভিযোগ জানাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এমনটা নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস।

দক্ষিণ আফ্রিকা-বাংলাদেশ টেস্ট চলাকালীন মাঠে দায়িত্ব পালন করা দুই আম্পায়ার যেন উঠে পড়ে লেগেছিল বাংলাদেশের বিপক্ষে রায় দিতে। আর এতেই চটেছেন বাংলাদেশের অনেক ক্রিকেট সমর্থক। শুধু তাই নয়, দলের সাথে না থাকা ক্রিকেটার সাকিব আল হাসানও এক টুইট বার্তায় প্রতিবাদ জানিয়েছিলেন।

এবার আনুষ্ঠানিকভাবে আইসিসির কাছে অভিযোগ জানানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস।

তিনি বলেন, ‘দুই পাশ থেকেই স্লেজিং হয়েছে। তারা যখন স্লেজিং শুরু করে এবং অসহনীয় পর্যায়ে নিয়ে যায়, তখন আমরা অভিযোগ করেছিলাম। এটা নিন্দনীয়। আমি এর প্রতিবাদ জানাই। আইসিসির উচিত এখন নিরপেক্ষ আম্পায়ার ফিরিয়ে আনা।’

তিনি আরও বলেন, ‘ম্যাচে নিরপেক্ষ আম্পায়ারিং হয়নি। প্রথম দিন থেকেই আমাদের প্রতি বৈশম্যমূলক আচরণ করেছে তারা। আমরা এই নিয়ে একটি আনুষ্ঠানিক অভিযোগ দিবো।’

এদিকে দক্ষিণ আফ্রিকা সিরিজ চলাকালীন আরও একটি অভিযোগ দিয়েছে বিসিবি। ওয়ানডে সিরিজ চলাকালীন বাংলাদেশ দলের ম্যানেজার নাফিস ইকবালের সাথে খারাপ আচরণ করেন ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফট। এ কারণেই সেই অভিযোগ দিয়েছে বিসিবি।

এ বিষয়ে জালাল ইউনুস বলেন, ‘আমরা ইতিমধ্যেই একটি অভিযোগ জমা দিয়েছি। ম্যাচ রেফারি আমাদের ম্যানেজার নাফিস ইকবালের সাথে খারাপ ব্যবহার করেছে। এ নিয়ে একটি অভিযোগ দেওয়া হয়েছে।’

উল্লেখ্য যে, ডারবান টেস্টে দক্ষিণ আফ্রিকার কাছে ২২০ রানে হেরেছে বাংলাদেশ। এই ম্যাচে দ্বিতীয় ইনিংসে মাত্র ৫৩ রানেই গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

ডারবান টেস্টে বাড়তি স্পিনার দরকার ছিল: তুষার ইমরান

ডারবান টেস্টে বাড়তি স্পিনার দরকার ছিল: তুষার ইমরান

আমরা অনেক বাজে শট খেলেছি : মমিনুল

আমরা অনেক বাজে শট খেলেছি : মমিনুল

দক্ষিণ আফ্রিকায় আম্পায়ারিং নিয়ে হতাশ সাকিব

দক্ষিণ আফ্রিকায় আম্পায়ারিং নিয়ে হতাশ সাকিব

প্রথম টেস্ট সেঞ্চুরিতে ইতিহাস গড়লেন জয়

প্রথম টেস্ট সেঞ্চুরিতে ইতিহাস গড়লেন জয়