মুশফিক-রাব্বির বিদায়ে প্রথম সেশন শেষ বাংলাদেশের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৫৪ পিএম, ১০ এপ্রিল ২০২২
মুশফিক-রাব্বির বিদায়ে প্রথম সেশন শেষ বাংলাদেশের

দ্বিতীয় দিনের শেষ বিকেলে ব্যাটিং করতে নেমে টাইগার ব্যাটারদের যাওয়া আসার মাঝে আশা আলো হয়েছিলেন মুশফিকুর রহিম। তবে তৃতীয় দিন ফিফটি হাঁকানোর পর নিজের ইনিংস আর বড় করতে পারেননি তিনি। ইয়াসির আলি রাব্বির পর মুশফিককে হারিয়ে তৃতীয় দিনের প্রথম সেশন শেষ করেছে বাংলাদেশ।

৮ রানে অপরাজিত থাকা ইয়াসির আলি ফিরেন ৪৬ রানে। আর ৩০ রান নিয়ে দিন শুরু করা মুশফিক ফিরেন ৫১ রানে। তৃতীয় দিনের প্রথম সেশনে রাব্বি-মুশফিক চলে যাওয়ায় ২১০ রানে সপ্তম উইকেট হারায় বাংলাদেশ।

পোর্ট এলিজাবেথ টেস্টের দ্বিতীয় দিন দক্ষিণ আফ্রিকাকে প্রথম ইনিংসে ৪৫৩ রানে অলআউট করে নিজেদের ইনিংস শুরু করে বিপদে পড়ে টাইগাররা। ৫ উইকেটে ১৩৯ রান তুলে দিন শেষ করেছে বাংলাদেশ।

ইনিংসের পঞ্চম বলেই ওপেনার মাহমুদুল হাসান জয়কে হারায় টাইগাররা। খালি হাতে ফিরেন প্রথম টেস্টের সেঞ্চুরিয়ান জয়। এরপর ৭৯ রানের জুটি গড়েন আরেক ওপেনার তামিম ইকবাল ও তিন নম্বরে নামা নাজমুল হোসেন শান্ত। তামিমকে ৪৭ ও শান্তকে ৩৩ রানে থামান মুল্ডার। ৫৭ বলে ৮টি চারে তামিম এবং ৭৪ বলে ৬টি চারে নিজের ইনিংস সাজান শান্ত।

মিডল-অর্ডারে অধিনায়ক মমিনুল ৬ ও লিটন ১১ রানের বেশি করতে পারেননি। এতে ১২২ রানে পঞ্চম উইকেট হারায় বাংলাদেশ। তবে ইয়াসির আলিকে নিয়ে দিন শেষ করেছেন মুশফিকুর রহিম। মুুশফিক ৩০ ও ইয়াসির ৮ রানে অপরাজিত ছিলেন।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ৪৫৩ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশের পক্ষে বল হাতে ৬টিউইকেট শিকার করেন তাইজুল ইসলাম। বাঁ হাতি এ টাইগার স্পিনারের এটি দশমবারের মতো পাঁচ বা ততোধিক উইকেট শিকার।



শেয়ার করুন :