কেন্দ্রীয় চুক্তির পর রাজ্য দল থেকেও বাদ পড়লেন টিম পেইন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:০১ পিএম, ১২ মে ২০২২
কেন্দ্রীয় চুক্তির পর রাজ্য দল থেকেও বাদ পড়লেন টিম পেইন

অ্যাশেজ সিরিজের আগে ‘সেক্সটিং’ কেলেঙ্কারির কারণে ক্রিকেট থেকে সাময়িক বিরতিতে গিয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক টিম পেইন। সেই বিরতি কাটিয়ে এখনও দলে ফেরেননি পেইন। দলের অধিনায়কত্ব পেইন হয়ে প্যাট কামিন্সের হাতে হস্তান্তরিত হয়েছে। পাশাপাশি অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন তিনি। এবার নিজ রাজ্য দল তাসমানিয়ার কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ পড়লেন।

ঘরের মাঠে অ্যাশেজের আগে হঠাৎই সামনে আসে ২০১৭ সালের পেইনের ‘সেক্সটিং’ কেলেঙ্কারির ঘটনা। সেই সময় বিষয়টি গোপন রাখা হলেও, ২০২১ সালে হঠাৎই সামনে আসে। এরপরেই ক্রিকেট থেকে সাময়িক বিরতিতে যান পেইন। সেই বিরতি কাটিয়ে এখনও মাঠে ফেরেননি তিনি। 

এরই মধ্যে দুঃসংবাদ শুনলেন টিম পেইন। রাজ্য দলের কেন্দ্রীয় চুক্তিতেও রাখা হয়নি তাকে। ধারণা করা হচ্ছে, ‘সেক্সটিং’ কেলেঙ্কারির পর ক্রিকেট মাঠে ফেরা হচ্ছে না তার।

খেলোয়াড়ি জীবনের ইতি না টানলেও ক্রিকেট থেকে সাময়িক বিরতিতে থাকার সময় তাসমানিয়া দলের কোচিং প্যানেলে কাজ করেছিলেন পেইন। হয়তো খেলোয়াড়ি জীবনের ইতি টেনে কোচিং পেশাতেই আসবেন এই অজি।

তাসমানিয়ার কেন্দ্রীয় চুক্তিতে না থাকার বিষয়টি নিশ্চিত করেছে রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশন। তাসমানিয়ার এক মুখপাত্র জানান, ক্রিকেট থেকে সাময়িক বিরতিতে থাকায় তাকে কেন্দ্রীয় চুক্তিতে রাখা হয়নি।

২০১৮ সালে স্যান্ড পেপার কেলেঙ্কারিতে অস্ট্রেলিয়ার ক্রিকেট যখন বেশ অস্থির সময় কাটাচ্ছিলো, তখন অজিদের অধিনায়কের দায়িত্ব নেন টিম পেইন। দায়িত্ব নিয়েই দলের খারাপ সময় কাটিয়ে তুলতে কাজ করেছেন। শেষ পর্যন্ত মাঠ থেকে অজিদের হয়ে নিজের ক্যারিয়ারের ইতি টানতে পারছেন না এই ক্রিকেটার। ‘সেক্সটিং’ কেলেঙ্কারির ফাঁস হয়ে যাওয়ায় জাতীয় দলের হয়ে তার আর মাঠে নামা হচ্ছে না বিষয়টি একরকম নিশ্চিতই বলা যায়।

পেইনের অধীনে ২৩ টেস্টে ১১ জয় এবং ৮ টি ম্যাচ হেরেছে অজিরা। টেস্ট ক্যারিয়ারে ৩৫ টেস্টে ব্যাট হাতে ৩২ দশমিক ৬৩ গড়ে ১ হাজার ৫৩৪ রান করেছেন তিনি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :