টি-টোয়েন্টি নিয়ে আমাকে বলার সুযোগ দেওয়া হয় না: তামিম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৫৯ পিএম, ০৫ জুন ২০২২
টি-টোয়েন্টি নিয়ে আমাকে বলার সুযোগ দেওয়া হয় না: তামিম

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর চলাকালীন ওপেনার তামিম ইকবাল জানিয়েছিলেন ছয় মাসের জন্য টি-টোয়েন্টি ক্রিকেট খেলবেন না। সেই ঘোষণার প্রায় ছয় মাস পেরোতে গেলেও এখনো জানা যায়নি চূড়ান্ত কোনো সিদ্ধান্ত। তবে এতেই তামিম জানিয়ে দিয়েছেন, টি-টোয়েন্টি নিয়ে নিজে কথা বলার কোনো সুযোগ পাননি।

বিভিন্ন সময় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কর্মকর্তারা জানিয়েছেন, তামিমের সাথে আলোচনা হয়েছে। চূড়ান্ত কোনো সিদ্ধান্ত এলে তার প্রাকশ্য ঘোষণা আসবে। তবে সেই ঘোষণার অপেক্ষায় ছয় মাস কেটে গেলেও আসেনি কোনো সিদ্ধান্ত।

টি-টোয়েন্টি ক্রিকেট থেকে বিরতির সময় তামিমের ভাষ্য ছিল, বোর্ড ও নিজে যদি মনে করেন, তবেই ফিরে আসবেন। এছাড়াও এই সময়ে তার বিকল্প তৈরি হবেও বলেও জানিয়েছিলেন তিনি। শেষ পর্যন্ত কি হবে সেটা এখনো জানা যায়নি। এমনকি অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য বিশ্বকাপে খেলবেন কি-না তাও জানাননি।

রোববার (৫ মে) এক অনুষ্ঠানে তাকে কথা বলার সুযোগ দেওয়া হয় না জানিয়ে তামিম বলেন, “টি-টোয়েন্টি নিয়ে যে পরিকল্পনা আমার, আমাকে তো বলার সুযোগই দেওয়া হয় না। হয় আপনারা বলে দেন, না হয় অন্য কেউ বলে দেয়। ওটাই চলতে থাকুক (হাসি)।”

২০০৭ সালে বাংলাদেশের জার্সিতে অভিষেক হওয়া তামিমের ক্যারিয়ারের বয়স দাঁড়িয়েছে ১৫ বছরে। এতো দিন ক্রিকেট খেলার পর তার সিদ্ধান্ত জানানোর সুযোগ না পাওয়ায় হতাশা লুকাননি তামিম।

বলেন, “এতদিন ধরে আমি ক্রিকেট খেলি এতটুক আমি ডিজার্ভ করি, আমি কি চিন্তা করি না চিন্তা করি সেটা আমার মুখ থেকে শোনা। কিন্তু হয় আপনারা কোনো ধারণা দিয়ে দেন বা অন্য কেউ এসে বলে দেয়। যখন বলেই দেয় তখন আমার এখানে কিছু বলার নেই।”

বাংলাদেশের হয়ে ৭৮ টি-টোয়েন্টিতে ২৪ দশমিক ০৮ গড় ও ১১৬ দশমিক ৯৬ স্ট্রাইকরেটে ১৭৫৮ রান করেছেন তামিম ইকবাল। বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে একমাত্র সেঞ্চুরিয়ান তামিম ইকবাল।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :