পাকিস্তান সফরে টেস্ট প্রত্যাবর্তনে আগ্রহী মঈন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫৯ এএম, ১২ জুন ২০২২
পাকিস্তান সফরে টেস্ট প্রত্যাবর্তনে আগ্রহী মঈন

অ্যাশেজ ব্যর্থতার পর ইংল্যান্ড টিম ম্যানেজমেন্টে এসেছে পরিবর্তন। নতুন কোচ ব্রেন্ডন ম্যাককালামের ডাকে সাড়া দিয়ে টেস্টে ফেরার চিন্তা ভাবনাও শুরু করেছেন ইংলিশ অলরাউন্ডার মঈন আলি। এবার জানালেন, দল চাইলে আসন্ন পাকিস্তান সফর দিয়েই টেস্টে ফিরতে আগ্রহী।

নিজ মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ দিয়ে ঘুরে দাঁড়াতে শুরু করেছে ইংল্যান্ড। তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টে জিতে সিরিজে ইংলিশরা এগিয়ে আছে ১-০ ব্যবধানে। দ্বিতীয় টেস্টের প্রথম দিনে সুবিধা করতে না পারলেও দ্বিতীয় দিনে ঘুরে দাঁড়িয়েছে তারা। এবার বাকি দিনগুলোতে নিজেদের নামের প্রতি সুবিচার করে এগিয়ে যাওয়ার পালা।

এর মধ্যেই মঈন পাকিস্তান সফর দিয়ে টেস্ট দলে ফেরার আগ্রহ প্রকাশ করেছেন। তিনি জানিয়েছেন, দল চাইলে পাকিস্তান সফরেই অবসর ভেঙে টেস্ট দলে ফিরবেন।

২০২১ সালে হঠাৎই টেস্ট ক্রিকেটকে বিদায় জানান মঈন আলি। সীমিত ওভারের ক্রিকেটে বেশি মনোযোগী হওয়ার লক্ষ্যেই এই সিদ্ধান্ত বলেই জানিয়েছিলেন। সাদা পোশাকে ইংলিশদের নতুন হেড কোচ ম্যাককালামের দায়িত্ব নেওয়ার পরই সিদ্ধান্ত পরিবর্তন করেছেন। জানিয়েছেন, দল চাইলে টেস্টে ফিরতে চান। এর আগে অবশ্য তাকে টেস্টে ফেরার অনুরোধ করেছিলেন হেড কোচ।

চলতি বছরের সেপ্টেম্বর-অক্টোবরে পাকিস্তান সফর করে ইংল্যান্ড। সেই সফরে তিনটি টেস্ট খেলার কথা রয়েছে দুই দলের। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ ওই সিরিজই নিজের প্রত্যাবর্তন মঞ্চ হিসেবে নিতে চান এই ক্রিকেটার।

মঈন বলেন, “যদি দল ও বাজ (ব্রেন্ডন ম্যাককালাম) চায়, আমি অবশ্যই পাকিস্তানে খেলবো। আগেও পিএসএল খেলেছিলাম, এবার ইংল্যান্ড দলের হয়ে নিজের শিকড়ে ফেরাটা দারুণ গর্বের বিষয় হবে।”

দীর্ঘদিন পর পাকিস্তানে ইংল্যান্ড সফরের কথা রয়েছে। ইংল্যান্ড দল সেখানে ভালো আথিতেয়তা পাবে বলেও বিশ্বাস তার।

বলেন, “অনেকদিন পর পাকিস্তানে যাওয়াটা ঐতিহাসিক একটি বিষয়। আমার বিশ্বাস সেখানে আমরা দারুণ সমর্থন পাবো। তারা ক্রিকেটকে খুব ভালোবাসে এবং আমাদেরকে দারুণভাবে সমর্থন করবে।”

ম্যাককালামকে না বলাটা খুব কঠিন কাজ জানিয়ে বলেন, “আমরা দারুণ কথা-বার্তা বলেছি। তাকে না বলাটা খুবই কঠিন। আসলে টেস্ট ক্রিকেটে খুবই পরিশ্রান্ত হয়ে পড়েছিলাম। এখন বিরতির পর আমার ফেরাটা সহজ হবে।”

ইংলিশদের হয়ে ৬৪ টেস্ট খেলা মঈন আলি ব্যাট হাতে ২৯১৪ রানের পাশাপাশি বল হাতে শিকার করেছেন ১৯৫ উইকেট।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

ইসিবি থেকে সরে দাঁড়ালেন জেমস টেইলর

ইসিবি থেকে সরে দাঁড়ালেন জেমস টেইলর

নিজেকে ফরম্যাটের গণ্ডিতে আটকাতে চান না শান মাসুদ

নিজেকে ফরম্যাটের গণ্ডিতে আটকাতে চান না শান মাসুদ

টেস্টে দশ হাজারি ক্লাবে জো রুটকে ইউনিস খানের স্বাগতম

টেস্টে দশ হাজারি ক্লাবে জো রুটকে ইউনিস খানের স্বাগতম

‘ড্রাগ’ কাণ্ডের তিন বছর পরও মাঠে নামতে আশাবাদী হেলস

‘ড্রাগ’ কাণ্ডের তিন বছর পরও মাঠে নামতে আশাবাদী হেলস