বাদ নয়, বিশ্রামের কারণেই ‘এ’ দলে নেই মুমিনুল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:২২ পিএম, ২৮ জুলাই ২০২২
বাদ নয়, বিশ্রামের কারণেই ‘এ’ দলে নেই মুমিনুল

ভয়াবহ রান খরার জেরে অধিনায়কত্ব ছেড়েছেন মুমিনুল হক। এরপর মাত্র এক ম্যাচে খেলেই বাদ পড়েছেন একাদশ থেকে। অনেকেই পরামর্শ দিচ্ছিলেন রানে ফেরার জন্য ঘরোয়া ক্রিকেটে মনোযোগ দিতে। 

সম্ভাবনা ছিল বাংলাদেশ ‘এ’ দলে খেলার। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনও মুমিনুলকে ‘এ’ দলে অন্তর্ভুক্ত করার কথা বলেছিলেন।

অথচ ‘এ’ দল ঘোষণা হওয়ার পর দেখা গেল মুমিনুলের নাম নেই কোথাও। স্বাভাবিকভাবেই তখন ক্রিকেট মহলে আলোচনার ঝড় উঠলো, তাহলে কি ‘এ’ দলেও বিবেচনা করা হয়নি বাংলাদেশের সদ্য সাবেক টেস্ট অধিনায়ককে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচক প্যানেলের সদস্য আব্দুর রাজ্জাক বলছেন, বাদ দেওয়া হয়েছে বা বিবেচনায় ছিলেন না এমন নয়। বরং বিশ্রামের কারণেই মুমিনুলকে ‘এ’ দলে রাখা হয়নি।

ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশ ‘এ’ দলের অধিনায়ক মিথুন

প্রায় তিন বছর পর বাংলাদেশ ‘এ’ দল বিদেশ সফর করছে। সফরের আগে ‘এ’ দলের অধিনায়ক মোহাম্মদ মিথুন ও কোচ মিজানুর রহমান বাবুলকে সঙ্গে নিয়ে রাজ্জাক আজ হাজির হয়েছিলেন সংবাদ সম্মেলনে।

সেখানেই মুমিনুলের বিষয়ে কথা বলেন রাজ্জাক। বলেন, “আমি এর আগেও শুনেছি এই বিষয়ে, আসলে ওকে বিবেচনার বিষয় না, ওকে শুধু বিশ্রাম দেওয়া হয়েছে। ব্যাটে খুব একটা ভালো সময় যাচ্ছিল না এটাই প্রধান কারণ। তো, আমি কখনোই বলবো না, বিবেচনা করা হয়নি, বিবেচনায় ও সবসময় থাকবে। ওকে বিশ্রামই দেওয়া হয়েছে।"

রাজ্জাক আশা করেন মুমিনুলের এখনো ফিরে আসার যথেষ্ট সুযোগ রয়েছে। ব্যাটে বাজে সময় পার করছেন, তাই এখন পর্যাপ্ত বিশ্রাম প্রয়োজন বলে মত রাজ্জাকের।

“আমি ব্যক্তিগতভাবে মনে করি তার (মুমিনুল)  বিশ্রাম প্রয়োজন। টেস্ট ক্রিকেট খুবই কঠিন জায়গা, বিশেষ করে আমাদের দেশের মত জায়গায়। একই সাথে ও অধিনায়কও ছিল, সেই চাপ নিয়েই খেলতে হচ্ছিল“ যোগ করেন রাজ্জাক।

sportsmail24

রাজ্জাক আরও বলেন, “মাঝে মাঝে অনেকেরই ছোট বিরতির প্রয়োজন হয়। মানসিক ও শারীরিকভাবে সতেজ থাকার জন্য, যাতে আগের মতো পারফর্ম করা যায়। তার এমন কোনো বয়স হয়ে যায়নি, ওর সামনে যথেষ্ট সময় পড়ে আছে।”

ঘরোয়া ক্রিকেট বা ‘এ’ দলে না খেলায় লম্বা একটা ছুটি পাচ্ছেন মুমিনুল। কারণ চলতি বছরের নভেম্বরে ঘরের মাঠে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের আগে কোনো সাদা পোশাকের ম্যাচ নেই বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের।

সেক্ষেত্রে রাজ্জাকের কথা অনুযায়ী পর্যাপ্ত বিশ্রামে নিজেকে পুনরায় ঢেলে সাজানোর সুযোগ রয়েছে মুমিনুলের সামনে। এখন দেখার অপেক্ষা, লম্বা বিশ্রাম শেষে মুমিনুল হারানো ফর্ম ফিরে পান কিনা!

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

‘আমরা চাইলেই রাসেল-পোলার্ড হতে পারবো না’

‘আমরা চাইলেই রাসেল-পোলার্ড হতে পারবো না’

জিম্বাবুয়ে গেল নতুন এক বাংলাদেশ টি-টোয়েন্টি দল

জিম্বাবুয়ে গেল নতুন এক বাংলাদেশ টি-টোয়েন্টি দল

ক্রান্তিকালে নেই বাংলাদেশ ক্রিকেট: সুজন

ক্রান্তিকালে নেই বাংলাদেশ ক্রিকেট: সুজন

টি-টোয়েন্টিতে টানা দুই সেঞ্চুরির রেকর্ড ফরাসি গুস্তাভ ম্যাকওনের

টি-টোয়েন্টিতে টানা দুই সেঞ্চুরির রেকর্ড ফরাসি গুস্তাভ ম্যাকওনের