অধিনায়ক বাবরের প্রশংসায় ইমরান খান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২৬ এএম, ২৫ এপ্রিল ২০২৩
অধিনায়ক বাবরের প্রশংসায় ইমরান খান

জাতীয় দলের অধিনায়ক বাবর আজমের প্রশংসা করেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। তার মতে, বাবরের মতো ব্যাটার অনেক দিন পর দেখেছেন। বাবরের অধিনায়ত্ব পাওয়ার পেছনেও বড় অবদান থাকা ইমরান খান জানিয়েছেন, বাবরকে সবদিক দিয়ে বিশ্লেষণ করে দেখেছি, সত্যিকারের বিশ্বমানের ব্যাটার সে।

ওয়ানডে ফরম্যাট দিয়ে ২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় বাবরের। এরপর ক্রিকেটে তিন ফরম্যাটেই দাপট দেখাচ্ছেন তিনি। তিন ফরম্যাট মিলিয়ে এখন পর্যন্ত ২৯টি সেঞ্চুরি ও ৬৪টি হাফ-সেঞ্চুরি করেছেন বাবর।

ব্যাট হাতে নিজের জাত চিনিয়ে অধিনায়কত্বের আর্মব্যান্ডটাও হাতে পড়েন বাবর। অধিনায়ক হিসেবেও নিজেকে ফুটিয়ে তুলেছেন বিশ্ব দরবারে। তার অধীনে তিন ফরম্যাটেই দল হিসেবে ভালো করছে পাকিস্তান।

সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালেও ওঠে পাকিস্তান। যদিও ইংল্যান্ডের কাছে হেরে শিরোপার স্বাদ নেওয়া হয়নি পাকিস্তানের। তবে সম্প্রতি বাবরের অধিনায়কত্ব নিয়ে সমালোচনা করছেন দেশটির সাবেক ক্রিকেটাররা। এমনকি বাবরের ব্যাটিং পজিশন নিয়েও। কিন্তু সেই সমালোচকদের দলে না থেকে বাবরকে প্রশংসায় ভাসালেন ইমরান।

পাকিস্তানের একটি ইউটিউব চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে ইমরান বলেন, “আমাদের অধিনায়ক (বাবর আজম) অসাধারণ এক ব্যাটার। অনেক দিন পর আসি এমন দুর্দান্ত একজন ব্যাটারকে দেখছি।”

বাবরকে নিয়ে নানাভাবে বিশ্লেষণও করেছেন ইমরান। সেটিও জানান তিনি। বলেন, “সব দিক দিয়ে আমি তাকে বিশ্লেষণ করে দেখেছি। আমি বোলার হিসেবে একজন ব্যাটারকে বিশ্লেষণ করতাম। তার টেকনিক দুর্দান্ত, মেধা এবং টেম্পারামেন্টও দারুণ। খুব কম ব্যাটার আছে, যাদের এই তিনটা গুণ একসঙ্গে দেখা যায়। তার মধ্যে তিনটাই আছে। সবাইকে ছাড়িয়ে যাওয়ার মতো সক্ষমতা আছে তার।”

গত বছর একটি টেলিভিশন শো’তে ইমরান বলেছিলেন, বাবরের অধিনায়ক হওয়ার পেছনে তার অবদান ছিল। বাবরকে অধিনায়ক করতে এহসান মানিকে বলেছিলেন তিনি। ২০১৯ সালের অক্টোবরে অধিনায়ক হিসেবে সরফরাজ আহমেদের স্থলাভিষিক্ত হন বাবর।


শেয়ার করুন :