রাজশাহীতে পরাস্ত পাকিস্তান, জয়ে ফিরলো টাইগার যুবারা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫৮ পিএম, ১১ মে ২০২৩
রাজশাহীতে পরাস্ত পাকিস্তান, জয়ে ফিরলো টাইগার যুবারা

চট্টগ্রামের মাটিতে প্রথম দুই ম্যাচ হারের পর অবশেষে রাজশাহীতে পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে জয়ের দেখা পেল স্বাগতিক বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। বোলারদের দুর্দান্ত নৈপূন্যে সিরিজের তৃতীয় ওয়ানডেতে সফরকারী পাকিস্তান যুব দলকে ৪ উইকেটে হারিয়ে দিয়েছে টাইগার যুবারা।

বৃহস্পতিবার (১১ মে) বাংলাদেশ-পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের মধ্যকার তৃতীয় ওয়ানডেটি অনুষ্ঠিত হয় রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে। ১৩ বছর পর প্রথম কোন আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হলো রাজশাহীর এই স্টেডিয়ামে।

টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। বল হাতে দুর্দান্ত পারফরমেন্সে ৪১.৪ ওভারে পাকিস্তানকে ১৫৪ রানে গুটিয়ে দেয় বাংলাদেশের বোলাররা।

বল হাতে দুই পেসার রোহানাত দৌল্লা বর্ষণ ২০ রানে ও ইকবাল হোসেন ইমন ৩৭ রানে ৩টি করে উইকেট নেন। অফ-স্পিনার পারভেজ রহমান জীবন ৩০ রানে নেন ২টি উইকেট। এছাড়া জিশান আলম-ওয়াসি সিদ্দিকি ১টি করে উইকেট শিকার করেন।

পাকিস্তানের পক্ষে অধিনায়ক মির্জা সাদ বাইগ ৩৫, আরাফাত আহমেদ মিনাস ২৮ ও আলি আসফান্দ অপরাজিত ২৭ রান করেন।

জবাবে ২৬ ওভারে ৬ উইকেটে ১৫৫ রান করে জয়ের স্বাদ নেয় বাংলাদেশ। টপ অর্ডারে তিন ব্যাটার আদিল বিন সিদ্দিক ৩৬, জিশান আলম ২৪ ও মাজহারুল ইসলাম ২১ রান করেন।

মিডল অর্ডারে শিহাব জেমস ২৭, আরিফুল ইসলাম ১২ রান করে দলের জয়ের অবদান রাখেন। মাহফুজুর রাব্বি ৮ ও শেখ পারভেজ জীবন ১৩ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন।

এ জয়ে সিরিজে টিকে থাকলো বাংলাদেশের যুবারা। পাঁচ ম্যাচ সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে পাকিস্তান। চট্টগ্রামে দুই ম্যাচ যথাক্রমে- ৯ উইকেটে ও ৭৮ রানে হেরেছিল বাংলাদেশ।


শেয়ার করুন :