ওয়েস্ট ইন্ডিজের সাদা বলের কোচ হলেন ড্যারেন স্যামি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১৯ পিএম, ১২ মে ২০২৩
ওয়েস্ট ইন্ডিজের সাদা বলের কোচ হলেন ড্যারেন স্যামি

ড্যারেন স্যামি, ওয়েস্ট ইন্ডিজকে দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা উপহার দেওয়া সাবেক এ ক্রিকেটারকে এবার কোচ হিসেবে নিয়োগ দিলো ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। দেশটির টি-টোয়েন্টি এবং ওয়ানডে দলের প্রধান কোচ হিসেবে তাকে মনোনীত করা হয়েছে। এছাড়া ফিল সিমন্সের পদত্যাগের পর অন্তর্বর্তীকালীন দায়িত্ব পালন করা আন্দ্রে কোলিকে টেস্ট এবং ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের কোচ বানানো হয়েছে।

শুক্রবার (১২ মে) ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

২০২৩ বিশ্বকাপে সরাসরি খেলা নিশ্চিত করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। দলের এ অবস্থায় বিশ্বকাপ বাছাইপবর্ব সামনে রেখে নতুন কোচ নিয়োগ দিলো ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ।

অবশ্য স্যামি এমন সময় দলের দায়িত্ব কাঁধে পেলেন যখন ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্ব খেলতে হচ্ছে। তার আগে আরব আমিরাতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে শুরু হবে স্যামির নতুন ক্যারিয়ার। এরপর জিম্বাবুয়েতে বিশ্বকাপের বাছাইপর্ব খেলবে ওয়েস্ট ইন্ডিজ।

দেশের জার্সি গায়ে ক্রিকেটের তিন ফরম্যাটেই নেতৃত্ব দিয়েছেন স্যামি। তার অধীনে ২০১২ ও ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল।

এদিকে, নিজ দেশের কোচের দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত ড্যারেন স্যামি। ক্রিকেট ওয়েন্ট ইন্ডিজের পাঠাতো ভিডিও বার্তায় স্যামি বলেন, ‍“এটা একটা বড় চ্যালেঞ্জ। তবে এর জন্য আমি প্রস্তুত ও অধীর অপেক্ষায় আছি। আমি এ সুযোগের জন্য উন্মুখ হয়ে আছি। বিশেষ করে আমাদের ক্রিকেটার এবং ড্রেসিংরুমে প্রভাব রাখতে পারবো -এটা ভেবে।”

সবার কাছে দোয়া চেয়ে তিনি আরও বলেন, “আমি বিশ্বাস করি, অধিনায়ক হিসেবে আমার যেমন মনোভাব ছিল, কোচ হিসেবেও সেই একই মনোভাব নিয়ে আসতে পারবো। সবাই আমার জন্য দোয়া করো।”


শেয়ার করুন :