গ্রান্ট ব্র্যাডবার্নকে প্রধান কোচ বানালো পাকিস্তান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:১৪ পিএম, ১৩ মে ২০২৩
গ্রান্ট ব্র্যাডবার্নকে প্রধান কোচ বানালো পাকিস্তান

এশিয়া কাপ ও বিশ্বকাপের আগে পাকিস্তান ক্রিকেট দলের প্রধান কোচ হলেন গ্র্যান্ট ব্র্যাডবার্ন। বাবর আজমদের পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করা ব্র্যাডবার্নের সাথে প্রধান কোচ হিসেবে দুই বছরের চুক্তি করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

শনিবার (১৩ মে) পিসিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বলা হয়, একটি শক্তিশালী নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে পাকিস্তান জাতীয় পুরুষ দলের প্রধান কোচ হিসেবে গ্রান্ট ব্র্যাডবার্নকে নিয়োগ দেওয়া হয়েছে। যিনি আগামী দুই বছরের জন্য দলের কোচিং প্যানেলের নেতৃত্ব দেবেন।

নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার ও কোচ ব্র্যাডবার্নের পরামর্শেই ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে সদ্য সমাপ্ত সিরিজ খেলেছে পাকিস্তান। বাবর আজমের নেতৃত্বাধীন দল পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ৪-১ ব্যবধানে জয় তুলে নিয়েছে পাকিস্তান। এছাড়া পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-২ ব্যবধানে শেষ হয়েছে।

কোচ নিয়োগের বিষয়ে পিসিবি বিবৃতিতে বলে, ‍‍“একটি শক্তিশালী প্রক্রিয়ার পর গ্রান্ট ব্র্যাডবার্নকে পাকিস্তান পুরুষ ক্রিকেট দলের প্রধান কোচ নির্বাচিত করা হয়েছে। আগামী দুই বছরের জন্য দলের প্রধান কোচের দায়িত্ব পালন করবেন ব্র্যাডবার্ন। ব্র্যাডবার্ন পরামর্শের ভিত্তিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সদ্য সমাপ্ত হোম সিরিজে দলের প্রধান কোচের দায়িত্ব পালন করেন।”

পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি বলেন, “ব্র্যাডবার্ন কোচিং অভিজ্ঞতার আধিক্য নিয়ে যোগ দিয়েছেন। আমাদের পুরুষ দলের সঙ্গে তিনি আগেও এবং এনসিএ-তে কাজ করেছেন। তিনি আমাদের সংস্কৃতি এবং ক্রিকেটের দর্শন ভালোভাবে বোঝেন এবং আমাদের দলকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য একজন আদর্শ প্রার্থী।”

পরামর্শক থেকে প্রধান কোচ হিসেবে নিয়োগ পাওয়ায় গ্র্যান্ট ব্র্যাডবার্ন বলেছেন, “প্রধান কোচ হিসেবে পাকিস্তানের মতো অত্যন্ত প্রতিভাবান এবং দক্ষ দলের সঙ্গে কাজ করা আমার জন্য অনেক সম্মানের। ক্রিকেটারদের ও দলের ক্রমাগত উন্নতি করতে, বড় ইভেন্টগুলোতে জয় পেতে সবাই মিলে কাজ করতে আমরা দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ।”


শেয়ার করুন :