পাকিস্তানের কাছে ওয়ানডে সিরিজও হারলো বাংলাদেশের যুবারা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৩৩ পিএম, ১৩ মে ২০২৩
পাকিস্তানের কাছে ওয়ানডে সিরিজও হারলো বাংলাদেশের যুবারা

রাজশাহীতে প্রথম ম্যাচ জিতে সিরিজ হার এড়ালেও শেষ রক্ষা হলো না বাংলাদেশি যুবাদের। এক ম্যাচ বাকি থাকতে পাকিস্তানের কাছে ওয়ানডে সিরিজ হারলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। সিরিজের চতুর্থ ম্যাচে পাকিস্তানের কাছে ৮ উইকেটে হেরে গেছে বাংলাদেশের যুবারা।

শনিবার (১৩ মে) রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। ব্যাট হাতে নেমে টপ অর্ডার ব্যাটারদের ব্যর্থতায় ৩৯ রানে ৩ উইকেট হারায় বাংলাদেশ।

চতুর্থ উইকেটে ৫৫ রানের জুটি গড়ে শুরুর ধাক্কা সামাল দেন আরিফুল ইসলাম ও অধিনায়ক আহরার আমিন। জুটিতে ২৭ রান করে ফিরেন আহরার। হাফ-সেঞ্চুরি তুলে ৫০ রানেই থেমে যান আরিফুল। ৯৫ বল খেলে ৪টি চার ও ১টি ছক্কা মারেন তিনি।

পরের দিকে মাহফুজুর রহমান রাব্বি ৩৪ ও পারভেজ রহমান জীবন ৩০ রানের ইনিংস খেলার পরও ২০ বল বাকি থাকতে ১৯৯ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। পাকিস্তানের আইমাল খান ও আলি আসফান্দ ৩টি করে উইকেট নেন।

২০০ রানের জবাবে দলকে দারুন সূচনা এনে দেন পাকিস্তানের দুই ওপেনার আজান আওয়াইস ও শাহজাইব খান। ১৭৬ বলে ১৫২ রানের সূচনা করেন তারা। আজান ৯১ বলে ৫২ রানে থামলেও সেঞ্চুরি তুলে নেন শাহজাইব। অধিনায়ক সাদ বেগকে নিয়ে দলের জয় নিশ্চিত করেন শাহজাইব।

১৪টি চার ও ৩টি ছক্কায় ১০৫ বলে অপরাজিত ১০৫ রান করেন শাহজাইব। ২৯ রানে অপরাজিত থাকেন বেগ। বাংলাদেশের রাফি উজ্জামান-রাব্বি ১টি করে উইকেট শিকার করেন।

চট্টগ্রামে প্রথম দুই ওয়ানডে যথাক্রমে- ৯ উইকেটে ও ৭৮ রানে হেরেছিল বাংলাদেশ। রাজশাহীতে তৃতীয় ম্যাচ ৪ উইকেটে জয় স্বাগতিকরা। চতুর্থ ম্যাচ হেরে একমাত্র চারদিনের টেস্টের পর ওয়ানডে সিরিজও হারলো বাংলাদেশ।

পাঁচ ম্যাচের সিরিজ জয় নিশ্চিত করে ৩-১ ব্যবধানে এগিয়ে থাকলো পাকিস্তান। ১৫ মে একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডে।


শেয়ার করুন :