গ্রীষ্মে পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজকে আতিথ্য দেবে অস্ট্রেলিয়া

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:০৯ পিএম, ১৫ মে ২০২৩
গ্রীষ্মে পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজকে আতিথ্য দেবে অস্ট্রেলিয়া

২০২৩-২৪ গ্রীষ্ম মৌসুমের সূচি ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। ওয়ানডে বিশ্বকাপের পর বছরের শেষ দিকে ঘরের মাঠে পাকিস্তানে সাথে তিনটি ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২টি টেস্ট খেলবে অস্ট্রেলিয়া। এছাড়াও ওয়েস্ট ইন্ডিজের সাথে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে অসিরা।

পাকিস্তানের বিপক্ষে টেস্ট দিয়ে সিরিজ শুরু করবে অস্ট্রেলিয়া। পার্থে ১৪ ডিসেম্বর প্রথম টেস্ট শুরু হবে। ২৬ ডিসেম্বর থেকে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে সিরিজের দ্বিতীয় টেস্ট খেলবে অস্ট্রেলিয়া ও পাকিস্তান। আগামী বছরের ৩ জানুয়ারি থেকে সিডনিতে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে মুখোমুখি হবে এই দু’দল।

পাকিস্তানের বিপক্ষে লড়াই শেষে অ্যাডিলেডে ১৭ জানুয়ারি থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু করবে অস্ট্রেলিয়া। গাব্বায় ২৫ জানুয়ারি থেকে গোলাপি বলে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে দু’দল।

টেস্ট সিরিজ শেষে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২ ফেব্রুয়ারি থেকে মেলবোর্নে ওয়ানডে সিরিজ শুরু করবে অস্ট্রেলিয়া। পরের দু’টি ওয়ানডে সিডনি ও ক্যানবেরাতে খেলবে যথাক্রমে- ৪ ও ৬ ফেব্রুয়ারি।

৯ ফেব্রুয়ারি থেকে টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজ। পরের দু’টি ম্যাচ হবে যথাক্রমে- ১১ এবং ১৩ ফেব্রুয়ারি। তিন ম্যাচের ভেন্যু যথাক্রমে- মেলবোর্ন, অ্যাডিলেড ওভাল এবং পার্থ।

এছাড়া গ্রীষ্মে ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১টি টেস্ট রয়েছে অস্ট্রেলিয়া নারীদের।


শেয়ার করুন :