টাইগারদের বিপক্ষে রানের পাহাড় গড়ছে উইন্ডিজ ‌‘এ’ দল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:১০ পিএম, ১৭ মে ২০২৩
টাইগারদের বিপক্ষে রানের পাহাড় গড়ছে উইন্ডিজ ‌‘এ’ দল

দ্বিতীয় দিন শেষে চারদিনের প্রথম আনঅফিসিয়াল টেস্টে ১২৩ ওভারে ৬ উইকেটে ৪১৭ রান করেছে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল। দলের চার ব্যাটারের হাফ-সেঞ্চুরিতে বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে এ সংগ্রহ গড়ে তারা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার (১৬ মে) থেকে শুরু হওয়া টেস্টে টস জিতে ব্যাট করতে নেমে প্রথম দিন শেষে ৬৮ ওভারে ২ উইকেটে ২২০ রান করে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল।

প্রথম দিন কির্ক ম্যাকেঞ্জি ৮৬ ও রেমন রেইফার ২৬ রানে আউট হন। ত্যাগনারায়ণ চন্দরপল ৭০ ও অ্যালিক আথানাজে ৩৫ রানে অপরাজিত ছিলেন।

বুধবার (১৭ মে) দ্বিতীয় দিন ১৩ রান যোগ করে পেসার মুুশফিক হাসানের দ্বিতীয় শিকার হয়ে থামেন চন্দরপল। ২৩৬ বল খেলে ৭টি বাউন্ডারিতে ৮৩ রান করেন চন্দরপল।

চন্দরপলের পর ব্রান্ডন কিংকে খালি হাতে বিদায় দেন মুশফিক। এরপর পেসার রিপন মন্ডলের বলে ৮৫ রানে আউট হন আথানাজে। ৯৮ বল খেলে ১২টি চার ও ৩টি ছক্কা মারেন তিনি।

২ রানের ব্যবধানে চন্দরপল-কিং-আথানাজেকে বিদায় করে ওয়েস্ট ইন্ডিজকে চাপে ফেলে দেয় বাংলাদেশের বোলাররা। ২৮৩ রানে পঞ্চম উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। তবে সপ্তম উইকেটে অবিচ্ছিন্ন ১০০ রান যোগ করে দিন শেষে ওয়েস্ট ইন্ডিজকে ভালো অবস্থায় নিয়ে যান ছয় নম্বরে নামা উইকেটরক্ষক ও অধিনায়ক জশুয়া ডা সিলভা ও কেভিন সিনক্লেয়ার।

৫টি চার ও ১টি ছক্কায় ১১৬ বলে অপরাজিত ৭৩ রান করেন সিলভা। ৬টি চারে ৪৭ রানে অপরাজিত থাকেন সিনক্লেয়ার। বল হাতে বাংলাদেশের মুশফিক ৫৪ রানে ৩টি উইকেট নেন। রিপন-নাইম হাসান-সাইফ হাসান ১টি করে উইকেট নেন।


শেয়ার করুন :