অনুশীলনে ফিরলেও পর্যবেক্ষণে তামিম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪০ এএম, ১২ জুন ২০২৩
অনুশীলনে ফিরলেও পর্যবেক্ষণে তামিম

আফগানিস্তানের বিপক্ষে ১৪ জুন থেকে শুরু হতে যাওয়া একমাত্র টেস্টকে সামনে রেখে অনুশীলনে ফিরেছেন বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল ও ভারপ্রাপ্ত অধিনায়ক লিটন দাস। ইনজুরিতে আক্রান্ত সাকিব আল হাসানের পরিবর্তে আফগানদের বিপক্ষে টেস্টে দলকে নেতৃত্ব দিবেন লিটন।

প্রথম দু’দিন দলের সাথে অনুশীলন করেননি তামিম ও লিটন। জ্বরে ভুগছিলেন লিটন। আর পুরনো পিঠের ইনজুরিতে অস্বস্তিবোধ করছিলেন তামিম। জ্বরের সাথে পিঠের ব্যাথা থাকলেও মাঠে এবং ব্যাটিংয়ের সময় ফুরফুরা মেজাজে ছিলেন লিটন। তবে তামিমকে অস্বস্তিতে ভুগতে হয়েছে।

নেটে ব্যাটিং অনুশীলন করলেও স্বাচ্ছন্দ্যে ছিলেন না তামিম। আফগানদের বিপক্ষে টেস্ট তার খেলা নিয়ে শঙ্কা জেগেছে। বিসিবির প্রধান চিকিৎসক ড. দেবাশিষ চৌধুরী সাংবাদিকদের বলেন, “লিটনের এমআরআই করা হয়েছে, কোন সমস্যা পাওয়া যায়নি। সে বেশ ভালো আছে।”

তামিমকে পর্যবেক্ষণে রাখা হয়েছে জানিয়ে দেবাশিষ বলেন, “অনুশীলনে থাকলেও পর্যবেক্ষণে আছেন তামিম। তার অবস্থা পর্যবেক্ষণ করছেন ট্রেইনার, ফিজিও।”

রোববার (১১ জুন) সহকারী কোচ নিক পোথাসের অধীনে ব্যাটিং করেছেন তামিম। ব্যাকফুট শট খেলার সময় ব্যথা অনুভব করেছেন তিনি। ব্যাটিংয়কালে কয়েকবার কোমরে হাত দেন তিনি। বুঝা যাচ্ছে, টেস্টের মাত্র ৭২ ঘণ্টা আগেও শতভাগ ফিট নন তামিম।

এদিকে, অনুশীলন শুরু করেছে ঢাকায় আসা আফগানিস্তান ক্রিকেট দল। জাতীয় ক্রিকেট একাডেমি গ্রাউন্ডে তিন ঘণ্টা অনুশীলনে ঘাম ঝড়িয়েছে সফরকারীরা।


শেয়ার করুন :