তামিমের ‌‘চূড়ান্ত সিদ্ধান্তের’ অপেক্ষায় বিসিবি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:২৭ এএম, ০৭ জুলাই ২০২৩

সংবাদ সম্মেলন ডেকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায়ের ঘোষণা দিয়েছেন তামিম ইকবাল। তবে এখন পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানাননি তিনি। তবে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন চান, তামিম তার সিদ্ধান্ত বদলে ফিরে আসুক। বাংলাদেশ ক্রিকেটে তামিমের এখনো প্রয়োজন রয়েছে।

আফগানিস্তানের বিপক্ষে চলমান সিরিজের মাঝেই বৃহস্পতিবার (৬ জুলাই) দুপুরে সংবাদ সম্মেলন ডেকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নেওয়ার ঘোষণা দেন ওয়ানডে ক্যাপটেন তামিম ইকবাল। বিষয়টি নিয়ে রাতে গুলশানে একটি হোটেলে বোর্ড কর্তাদের সাথে জরুরি বৈঠকে বসেন বিসিবি সভাপতি।

বৈঠক শেষে উপস্থিত প্রায় শতাধিক সংবাদ মাধ্যমকর্মীদের সাথে কথা বলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলেন, আজকের আলোচনার বিষয়টি আপনারা সবাই জানেন। সিরিজ চলাকালে মিডিয়াতে হঠাৎই তামিম ইকবাল আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের কথা জানিয়েছেন। বিষয়টি শুনে আমরা একেবারেই অবাক হয়েছি।

বিসিবি সভাপতি বলেন, “তামিমের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও কোনভাবেই তার সাথে কথা বলা সম্ভব হয়নি। আমি নাফিস ইকবালকে একটা মেসেস করেছি যে যেভাবেই হোক তামিমকে আমার সাথে কানেক্ট করতে। সে জানিয়েছি চেষ্টা করছে। কিন্তু এখন পর্যন্ত আমি কোন উত্তর পাইনি।”

নাজমুল হাসান বলেন, “তামিম মিডিয়াতে অবসরের কথা বলেছে। আমাদের কিছু জানায়নি। আমরা তার ফিরে আসার অপেক্ষায় রয়েছি। আশা করি তার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবে। তামিম এখনো আমাদের ক্যাপটেন।”

তামিমের সিদ্ধান্ত জানাতে দেরি হলে চলমান আফগানিস্তান সিরিজের অধিনায়কত্ব নিয়ে বিসিবি বস বলেন, “সেক্ষেত্রে ভারপ্রাপ্ত অধিনায়ক ম্যাচ চালিয়ে নেবেন।”

তামিম অবসর নিলেও বিসিবি সভাপতি চান অন্তত চলমান সিরিজে খেলুক তামিম ইকবাল। বলেন, “অবসর নিলেও আমি চাই তামিম চলমান সিরিজ খেলুক। তারপর বসে আমরা বিষয়টি সমাধানের পথ খুঁজবো।”

বিসিবি সভাপতি বলেন, “বাংলাদেশের আমাদের বেস্ট ওপেনার হচ্ছে তামিম ইকবাল। বেস্ট ব্যাটার মুশফিক এবং বেস্ট প্লেয়ার যার কোন বিকল্প নেই সেটা হচ্ছে সাকিব। আমি অনেক বার বলেছি আমার বেস্ট ওপেনার তামিম, কাজেই ওর মতো ক্রিকেটার না থাকা আমাদের জন্য অত্যন্ত দুর্ভাগ্যজনক। তবে এটা ঠিক, কোন খেলোয়াড় তো আর সারাজীবন থাকবে না, একটা না একটা সময় যাবে।”


শেয়ার করুন :