জিম-আফ্রোতে এবার পাকিস্তানি হার্ড হিটার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৩০ পিএম, ১৪ জুলাই ২০২৩
জিম-আফ্রোতে এবার পাকিস্তানি হার্ড হিটার

জিম সাইবার সিটি জিম আফ্রো টি-টেনে দল কিনেছে পাকিস্তান সুপার লিগের ফ্রাঞ্চাইজি লাহোর কালান্দার্স। টুর্নামেন্টে তারা ডারবান ফ্রাঞ্চাইজির মালিকানা নিয়েছে। টুর্নামেন্টে দলটির নাম হবে ডারবান কালান্দার্স।

ইতিমধ্যে এই টিমের অধিনায়কের নাম ঘোষণা করেছে ফ্র্যাঞ্চাইজিটি। নেতৃত্ব দিতে দেখা যাবে ক্রেইগ আরভিনকে। এ ছাড়া দলটির হয়ে মাট মাতাবেন পাকিস্তানি হার্ড হিটার আসিফ আলী। যিনি ছক্কা হাঁকানোর জন্য সুপরিচত।

আগামী ২০ জুলাই উদ্বোধনী ম্যাচেই তাসকিনের দল খেলবে, প্রতিপক্ষ হারারে হারিকেন্স। পরের দিন ২১ জুলাই মুশফিকের জোবার্গ প্রথম ম্যাচ খেলবে ও তাসকিনদের বিপক্ষে।

সব মিলিয়ে এই মৌসুমে ২৪ ম্যাচ হবে। প্রতি দল প্রথম পর্বে একে অন্যের সঙ্গে দুইবার করে মুখোমুখি হবে। সেরা চার দল খেলবে প্লে অফে। ২৮ জুলাই প্রথম কোয়ালিফায়ারে খেলবে শীর্ষ দুটি দল। বিজয়ী দল খেলবে ফাইনালে।

আর তিন ও চার নম্বর দল খেলবে এলিমিনেটরে। বিজয়ী দল প্রথম কোয়ালিফায়ারে পরাজিত দলের মুখোমুখি হবে। এই ম্যাচ জয়ীরা খেলবে ২৯ জুলাইয়ের ফাইনালে। সব ম্যাচই হবে হারারে স্পোর্টস ক্লাবে।

পিএসএল চ্যাম্পিয়ন দল এই টুর্নামেন্টে অংশ নেওয়া বেশ খুশি টি-টেন গ্লোবাল স্পোর্টস। এই নিয়ে প্রতিষ্ঠানটির কর্ণধার নওয়াব সাজি উল মূলক বলেন, ‘পিএসএল চ্যাম্পিয়ন জিম্বাবুয়ে-আফ্রো টুর্নামেন্টে অংশ নেওয়ায় বেশ ভালো লাগছে। দীর্ঘদিন ধরে পিএসএল সফলভাবে হওয়ার প্রভাব এটি। আশা করি, এখানে দারুণ ক্রিকেট হবে এবং ডারবান কালান্দার্স শিরোপার জন্য লড়াই করবে।’



শেয়ার করুন :