এশিয়া কাপের জন্য প্রাথমিক দল দেবে না বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫২ পিএম, ২৬ জুলাই ২০২৩
এশিয়া কাপের জন্য প্রাথমিক দল দেবে না বাংলাদেশ

বড় কোন ইভেন্টের আগে সাধারণত প্রাথমিক দল দিয়ে থাকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে এবার এশিয়া কাপের আগে সে পথে হাঁটছে না বিসিবি। এশিয়া কাপের জন্য প্রাথমিক দল না দিয়ে জাতীয় দলের পুলে থাকা ক্রিকেটারদের নিয়ে ফিটনেস টেস্ট শুরু করা হবে।

তথ্যানুযায়ী, চলতি মাসের ৩১ জুলাই থেকে মিরপুরে শুরু হবে জাতীয় দলের ফিটনেস টেস্ট। যেখানে জাতীয় দলের পুলে থাকা ক্রিকেটাররা নিজেদের ফিটনেস পরীক্ষা দেবেন। ফিটনেস পরীক্ষায় পাস করা ক্রিকেটার নিয়ে ৮ আগস্ট শুরু হবে অনুশীলন ক্যাম্প।

পাকিস্তান ও শ্রীলঙ্কার মাটিতে অনুষ্ঠিতব্য এশিয়া কাপের দলটিই মূলত আসন্ন বিশ্বকাপের দল হিসেবে দেখা হচ্ছে। ফলে এশিয়া কাপের দল নিয়ে নানাভাবে বিচার বিশ্লেষণ করছেন নির্বাচকরা।

এক নজরে এশিয়া কাপের পূর্ণাঙ্গ সূচি

নিয়মিত অধিনায়ক তামিম ইকবালের খেলা এখনো শঙ্কায় রয়েছে। তামিম খেলতে না পারলে নতুন করে কার কাঁধে ‍উঠবে নেতৃত্ব সেটা নিয়ে চলছে আলোচনা। এসব নানা বিষয় নিয়ে বুধবার (২৬ জুলাই) মিরপুর শেরে বাংলা বিসিবি অফিসের মিটিং করেছেন নির্বাচকরা। তবে উপস্থিত সংবাদকর্মীদের সাথে কোন কথা বলেননি তারা।

তবে টাইগারদের অনুশীলন ক্যাম্পের আগে এশিয়া কাপের জন্য দল দিতে পারে বাংলাদেশ। বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু এমনটাই জানিয়েছেন। তিনি বলেন, “আমরা আগস্টের প্রথম দু’দিনের মধ্যে চূড়ান্ত স্কোয়াড জমা দেব এবং ৮ আগস্ট অনুশীলন ক্যাম্প শুরু করবো।”

এশিয়া কাপে শ্রীলঙ্কা-পাকিস্তান ভ্রমণে থাকবে চার্টার্ড বিমান

৩১ আগস্ট ক্যান্ডিতে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে এশিয়া কাপের ১৬তম আসর শুরু করবে বাংলাদেশ। এর আগে মুলতানে পাকিস্তান-নেপাল ম্যাচ দিয়ে ৩০ আগস্ট থেকে শুরু হবে এবারের এশিয়া কাপ। বিশ্বকাপকে সামনে রেখে এবারের এশিয়া কাপও অনুষ্ঠিত হবে ওয়ানডে ফরম্যাটে।



শেয়ার করুন :